বাড়িআলোকিত টেকনাফকক্সবাজারে অগ্নিকাণ্ডে ৫০ লাখ টাকার ক্ষতি

কক্সবাজারে অগ্নিকাণ্ডে ৫০ লাখ টাকার ক্ষতি

কক্সবাজারের দ্বীপ উপজেলা মহেশখালীর কালামারছড়া বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

 

এ সময় ফার্মেসিসহ ১০টি দোকান ও মালামাল সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। প্রাথমিক ভাবে ক্ষয়-ক্ষতির পরিমাণ অর্ধ কোটি টাকা বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

 

শুক্রবার (২৫ অক্টোবর) রাত ৩টার দিকে এ ঘটনাটি ঘটে।

 

স্থানীয়রা জানায়, শুক্রবার রাতে মহেশখালীর কালামারছড়া বাজারে হঠাৎ আগুন দেখে মানুষ দিক বেদিক পালাতে থাকে। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়লে অন্তত ১০ দোকান ও মালামালসহ পুড়ে ছাই হয়ে যায়।

 

বৈদ্যুতিক শর্ট সার্কিট ও গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হওয়ার ভয়ে আগুন নিয়ন্ত্রণ আনতে জনগণ এগিয়ে না যাওয়ায় আগুনের তীব্রতা আরও বেড়ে যায়।

 

স্থানীয়রা আরও জানান, ফায়ার সার্ভিস স্টেশন দূরে হওয়াতে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছার পূর্বেই সব কিছু পুড়ে ছাই হয়ে যায়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছলে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে নিতে সক্ষম হয়।

 

এলাকাবাসীর অভিযোগ, আগুনের সূত্রপাত হওয়ার সঙ্গে সঙ্গে পল্লী বিদ্যুৎ অফিসে ফোন করলেও তারা তাৎক্ষণিক বিদ্যুৎ সংযোগ লাইন বিচ্ছিন্ন না করার করায় আগুন নিয়ন্ত্রণ করতে মানুষ আতংকে ছিল।

ক্ষতিগ্রস্ত ব্যবসা প্রতিষ্ঠানের মধ্যে আল-হামরা মেডিকেল ল্যাবের ফার্মেসির ওষুধ, ল্যাব সরঞ্জাম, টিভি, ফ্রিজ ও চারটি জেনারেল স্টোরের বিভিন্ন মালামাল, দুইটি ওয়ার্কসপের নতুন পুরাতন মিলিয়ে প্রায় পাঁচটি মোটর সাইকেলসহ গাড়ির বিভিন্ন যন্ত্রাংশ ও ওয়ার্কসপের বিভিন্ন মেশিনারি পুড়ে ছাই হয়ে গেছে। এতে অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ক্ষতিগ্রস্তরা।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments