বাড়িআলোকিত টেকনাফকক্সবাজারে মুজিববর্ষ উদযাপন: ১০ জানুয়ারি থেকে বছর ব্যাপী অনুষ্ঠানমালা শুরু

কক্সবাজারে মুজিববর্ষ উদযাপন: ১০ জানুয়ারি থেকে বছর ব্যাপী অনুষ্ঠানমালা শুরু

নিজস্ব প্রতিবেদক :

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বার্ষিকী মুজিববর্ষ উদযাপনের অংশ হিসেবে কক্সবাজারে ক্ষণগণনা কর্মসূচি বাস্তবায়নে জেলা প্রশাসনের প্রস্তুতিসভা গতকাল মঙ্গলবার বিকাল ৩টায় অনুষ্ঠিত হয়েছে।

প্রস্তুতি সভায় ১০ই জানুয়ারি শুক্রবার কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে ক্ষণগণনা প্রদর্শনি স্থাপনা উদ্বোধন, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, আতশবাজি, জাতিরপিতার বিভিন্ন আঙ্গিকের একশতটি আলোকচিত্র প্রদর্শনী, একশটি কবুতর ওড়ানো, পর্যটক অধ্যূষিত স্থান সমুদ্র সৈকতের লাবণী, সুগন্ধা, কলাতলী, হিমছড়ি ও ইনানী পয়েন্টে বিশাল আকৃতির বঙ্গবন্ধুর ছবি সম্বলিত আকাশ বেলুন ওড়ানো সহ বিভিন্ন কর্মসূচি ও অনুষ্ঠানমালা চূড়ান্ত করা হয়। অনুষ্ঠান সফল করার জন্য অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) কে আহবায়ক করে একটি কমিটি গঠন করা হয়েছে। এছাড়া ১০ই জানুয়ারি কলাতলী ডলফিন মোড়কে কক্সবাজার পৌরসভার পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে বঙ্গবন্ধু চত্বর ঘোষণা করা হবে।

মুজিববর্ষ উপলক্ষে কক্সবাজার জেলার উত্তর প্রান্তের প্রবেশদ্বার হারবাং ইউনিয়নের সীমান্তে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কে জাতিরপিতার প্রতিকৃতি সম্বলিত তোরণ নির্মাণ, কলাতলী চৌরাস্তা মোড়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণসহ বছরব্যাপী নানারকম বৈচিত্র্যপূর্ণ অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে গতকালকের সভায়।

প্রস্তুতি সভার সভাপতি ও জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন সভায় জানান, কলাতলী চৌরাস্তা মোড়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের জন্য বঙ্গবন্ধু জাদুঘর ও স্মৃতি ট্রাস্টের কাছে অনুমতির জন্য পত্রপ্রেরণ করা হয়েছে। অনুমতি পাওয়া গেলে দেশের খ্যাতিমান শিল্পীদের পরামর্শ মতো ভাস্কর্য নির্মাণের কাজ শুরু করা হবে। ইতোমধ্যে এ বিষয়ে স্পন্সর ও পাওয়া গেছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুদুর রহমান মোল্লা, কক্সবাজার পৌরমেয়র মুজিবুর রহমান, সাবেক মেয়র ও মুক্তিযোদ্ধা নুরুল আবছার, মুক্তিযোদ্ধা মোহাম্মদ শাহজাহান, জেলা জাসদের সভাপতি নইমুল হক চৌধুরী টুটুল, জ্যেষ্ঠ সাংবাদিক তোফায়েল আহমদ ও মুহাম্মদ আলী জিন্নাত, জেলা আওয়ামী লীগের নেতা রেজাউল করিম ও রনজিত দাশ, জেলা সাংস্কৃতিক কর্মকর্তা সুদীপ্তা চক্রবর্তীসহ সরকারি কয়েকজন কর্মকর্তা সভায় বক্তব্য দেন।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments