বাড়িআলোকিত টেকনাফকক্সবাজারে সীমান্তের সাবরাং উচ্চ বিদ্যালয় সেরার রেকর্ড ধরে রেখেছে

কক্সবাজারে সীমান্তের সাবরাং উচ্চ বিদ্যালয় সেরার রেকর্ড ধরে রেখেছে

নিজস্ব প্রতিবেদক,টেকনাফঃ-

কক্সবাজার জেলা শহরে বরাবরের মতোই সরকারি বালক ও বালিকা উচ্চ বিদ্যালয় ২টি ভালো ফলাফল করেছে। অপরদিকে কক্সবাজার জেলার গ্রাম পর্যায়ে ভালো ফলাফল করেছে টেকনাফ সীমান্তবর্তী সাবরাং উচ্চ বিদ্যালয়টি। বিদ্যালয়টি এবারও শতভাগ পাস করেছে। বিগত ২০০৭ সাল থেকেই জেলায় শতভাগ পাসের রেকর্ড ধরে রেখেছে বিদ্যালয়টি।

টেকনাফ সীমান্তের অজপাড়া গ্রামের শিক্ষা প্রতিষ্ঠান সাবরাং উচ্চ বিদ্যালয়ে শতভাগ পাস করেছে পরীক্ষার্থীরা। প্রতিষ্ঠানটি এমপিওভুক্ত না হয়েও বিদ্যালয়ের পরিচালনা কমিটি এবং শিক্ষকদের অক্লান্ত পরিশ্রমেরই ফসল হচ্ছে পাসের হার শতভাগ। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও সাবেক টেকনাফ উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শফিক মিয়া জানান. ‘অত্যন্ত পরিতাপের বিষয় হচ্ছে এ পর্যন্ত বিদ্যালয়টি এমপিওভুক্ত হয় নি। তবুও আমরা পড়ালেখার মানে এগিয়ে থাকার ব্যাপারে সংকল্পবদ্ধ।’

সাবরাং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুফিজ উদ দৌল্লাহ জানান, এবারের পরীক্ষায় ৭৬ জন পরীক্ষার্থী অংশ নিয়ে সবাই পাস করেছে। তন্মধ্যে ২ জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টি ১৯৮৬ সালে নিন্মমাধ্যমিক হিসাবে প্রতিষ্ঠা পায়। ১৯৯০ সালে উচ্চ বিদ্যালয় হিসাবে যাত্রা শুরু করে এবং এসএসসি পরীক্ষায় প্রথমবার অংশ নেয় ১৯৯১ সালে। ২০০৭ সাল থেকে বিগত ১১ বছর ধরে কক্সবাজার জেলায় পাসের হারে সেরা বিদ্যালয়ের রেকর্ড ধরে রেখেছে প্রতিষ্ঠানটি।

কক্সবাজার জেলা শহরের ঐতিহ্যবাহী কক্সবাজার সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রামমোহন সেন জানান, এবার বিদ্যালয়ে ২৩৭ জন পরীক্ষার্থীর মধ্যে ২৩১ জন পাস করেছে। তাদের মধ্যে ১২৬ জন জিপিএ-৫ পেয়েছে।

অপরদিকে কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা লুৎফুন্নেছা জানান, বিদ্যালয়ে এবার পরীক্ষার্থী ছিল ২৪৩ জন তন্মধ্যে পাস করেছে ২৩৮ জন। বিদ্যালয়ে জিপিএ-৫ পেয়েছে ১০৯ জন।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments