বাড়িআলোকিত টেকনাফ‘কোনো অবস্থাতেই রোহিঙ্গাদের ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা যাবে না’

‘কোনো অবস্থাতেই রোহিঙ্গাদের ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা যাবে না’

নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব মো. মোখলেসুর রহমান বলেছেন, ভোটার তালিকা হালনাগাদকরণে কোনো রোহিঙ্গা নতুন হোক বা পুরাতন, তারা যাতে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত না হয়, সেজন্য সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে। ভোটার তালিকা হালনাগাদকরণের যাচাই-বাছাই-এ কোনো শৈথিল্য প্রদর্শন করা যাবে না। কোনো অবস্থাতেই রোহিঙ্গাদের ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা যাবে না। সরকার এ বিষয়ে ‘জিরো টলারেন্স’ নীতি অবলম্বন করছে।

শনিবার (১২ অক্টোবর) কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ এ টি এম জাফর আলম সিএসপি সম্মেলন কক্ষে কক্সবাজার জেলার ভোটার তালিকা হালনাগাদকরণ কার্যক্রমের বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় অতিরিক্ত সচিব মো. মোখলেসুর রহমান ভোটার তালিকা হালনাগাদকরণে উপস্থিত কর্মকর্তাদের বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করেন।

তিনি বলেন, এরপরও যদি কোনো কারণে রোহিঙ্গারা হালনাগাদকরণে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হয় তবে তাদের ডকুমেন্ট সৃজন ও ভোটার হতে বিভিন্ন পর্যায়ে যারা সংশ্লিষ্ট থাকবে তাদের কঠোর আইনের আওতায় আনা হবে। এ ব্যাপারে বিন্দুমাত্র কাউকে ছাড় দেওয়া হবে না বলেও উল্লেখ করেন তিনি।

কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন- নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্ম সচিব (নির্বাচন ব্যবস্থাপনা-২) ফরহাদ আহাম্মদ খান ও চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা হাসানুজ্জামান।

মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে- জেলা নির্বাচন কর্মকর্তা এস এম শাহাদাত হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব, উপসচিব) মোহাম্মদ আশরাফুল আফসার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা, ভোটার তালিকা যাচাই বিষয়ক বিশেষ কমিটির সভাপতি, জেলার বিভিন্ন উপজেলার ইউএনও বৃন্দ, বিশেষ কমিটির সচিব উপজেলা নির্বাচন অফিসারবৃন্দসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments