বাড়িআলোকিত টেকনাফক্ষুদে বার্তা দিয়ে প্রধানমন্ত্রীর ঘর উপহার পেল কিশোর মামুন

ক্ষুদে বার্তা দিয়ে প্রধানমন্ত্রীর ঘর উপহার পেল কিশোর মামুন

বিশেষ প্রতিনিধি, আলোকিত টেকনাফ

কক্সবাজারের টেকনাফে দিন মজুরের ছেলে মামুনের ক্ষুদে বার্তায় ২০ শতক জমিতে প্রধান মন্ত্রীর বাড়ি উপহার পেয়ে পাল্টে গেলো পরিবারটির জীবন যাত্রা।

আজ সোমবার সকাল সাড়ে ৯ টায় কক্সবাজার জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন উপজেলার হোয়াইক্যং কাঁটাখালীতে রমজান আলীর পুত্র মোঃ মামুন ও তার পরিবারের হাতে ঘরের চাবি, জমির দলিল আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন।

এসময় উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) মোঃ আবুল মনসুর, টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ নুরুল বশর, হোয়াইক্যং মডেল ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ নুর আহমদ, হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলীসহ বিভিন্ন ব্যক্তিবর্গ।

জানাযায়, প্রধানমন্ত্রীর সহায়তা চেয়ে মামুনের প্রেরিত ক্ষুদে বার্তাটি পেয়ে প্রধানমন্ত্রী কার্যালয় থেকে বিষয়টি কক্সবাজার জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়। তার সূত্র ধরে টেকনাফ ইউএনওর মাধ্যমে কিশোর মামুনকে খুঁজে বের করা হয়। মামুনদের পারিবারিক সার্বিক পরিস্থিতি প্রধানমন্ত্রীকে অবহিত করার পর প্রধানমন্ত্রী কার্যালয়ের নির্দেশে কেরুনতলী এলাকায় ২০শতক খাস জমি ইজারা দিয়ে নতুন ঘর তৈরি করে দেওয়া হয়েছে।

ঘরের চাবি হস্তান্তর শেষে সোয়া ১১টায় উপজেলার হ্নীলা মৌলভী বাজার নাইক্ষ্যংখালীর বাস্তুহারা ও ভূমিহীন ২৮ পরিবারের জন্য নির্মানাধীন ভবনের অগ্রগতি পরিদর্শন করেন। এসময় তাদের মনের অভিব্যক্তি ও অভাব-অভিযোগের কথা শুনেন।

সবশেষে দুপুরের দিকে তিনি হ্নীলা ইউনিয়নে কর্মসৃজন প্রকল্পের আওতায় বাস্তবায়িত উন্নয়ন কর্মকান্ড পরিদর্শন করেন এবং টেকনাফ সদরে প্রতিবন্ধিদের মাঝে কম্বল ও করোনা থেকে স্বাস্থ্য সুরক্ষায় জেলা প্রশাসনের ১০ লক্ষ মাস্ক বিতরণ কর্মসূচীর আওতায় জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করেন।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments