বাড়িকক্সবাজারচকরিয়াখুটাখালীতে ক্ষতবিক্ষত সড়ক বেড়িবাঁধ পরিদর্শনে উপজেলা চেয়ারম্যান, সংস্কারে ৪ লাখ টাকা বরাদ্দ

খুটাখালীতে ক্ষতবিক্ষত সড়ক বেড়িবাঁধ পরিদর্শনে উপজেলা চেয়ারম্যান, সংস্কারে ৪ লাখ টাকা বরাদ্দ

এম.জিয়াবুল হক,চকরিয়া

সম্প্রতি সময়ে লাগাতার ভারী বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলের প্রভাবে চকরিয়া উপজেলার বেশিরভাগ নিচু এলাকা বন্যায় প্লাবিত হয়েছে। পানির প্রবল চাপে ভেঙ্গে গেছে গ্রামীণ জনপদের বিভিন্ন ইউনিয়নের সড়ক-উপসড়ক। পাশাপাশি বিভিন্ন এলাকায় বেড়িবাঁধের ব্যাপক ভাঙ্গন দেখা দিয়েছে। এ অবস্থায় এলাকার লোকজনের মাঝে দুর্ভোগ বেড়ে চলছে।

বন্যা পরবর্তীতে উপজেলার বিভিন্ন ইউনিয়নে ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধ, গ্রামীণ সড়ক পরির্দশন করেছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী। তিনি সোমবার ২২ জুন চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের ১ ও ৬ নং ওয়ার্ডের বেশি ক্ষতিগ্রস্থ রাস্তা ও বেড়িবাঁধ পরিদর্শন করেন। ওইসময় খুটাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা আবদুর রহমান ছাড়াও পরিষদের সদস্য, আওয়ামীলীগ সহযোগি সংগঠনের নেতাকর্মী এবং এলাকার সুধীজন উপস্থিত ছিলেন।

চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বলেন, কয়েকদিনের লাগাতার ভারীবর্ষণ আর পাহাড়ি ঢলের প্রভাবে চকরিয়া উপজেলার বেশিরভাগ নিচু এলাকা বন্যায় প্লাবিত হয়েছে। বানের পানির চাপে ভেঙ্গে গেছে বিভিন্ন ইউনিয়নের গ্রামীণ সড়ক। ক্ষতিগ্রস্থ হয়েছে পানি উন্নয়ন বোর্ডের অধীন মাতামুহুরী নদীর তীরসংরক্ষন বাঁধ।

তিনি বলেন, অতি বৃষ্টি আর পাহাড়ি ঢলে খুটাখালি ইউনিয়নে ১ ও ৬ নং ওয়ার্ডে বেশ কটি গ্রামীন রাস্তা ভেঙ্গে চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। ভেঙ্গে গেছে কিছু এলাকার বেড়িবাঁধ। পরিদর্শন শেষে ক্ষতিগ্রস্থ এসব রাস্তা ও বেড়িবাঁধ দ্রæত সংস্কারের জন্য স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে নির্দেশ দিয়েছি। মেরামত কাজের বিপরীতে উপজেলা পরিষদের বাজেট থেকে ৪ লক্ষ টাকা বরাদ্দ দেওয়া হবে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments