বাড়িআলোকিত টেকনাফগান শুনতে নিষেধ করায় হুজুরের প্রাণ কেড়ে নিলো রোহিঙ্গা কিশোর

গান শুনতে নিষেধ করায় হুজুরের প্রাণ কেড়ে নিলো রোহিঙ্গা কিশোর

খাঁন মাহমুদ আইউব

কক্সবাজারের টেকনাফ রোহিঙ্গা শিবিরে গান শুনতে নিষেধ করার জের ধরে রোহিঙ্গা কিশোরের কিল-ঘুষিতে এক রোহিঙ্গা মৌলভীর মৃত্যুর ঘটনা ঘটেছে।

আজ শনিবার (২৪ এপ্রিল) দুপুরে উপজেলার ২৭ নম্বর জাদিমুরা রোহিঙ্গা শিবিরে এঘটনা ঘটে। তারা উভয়ে উক্ত ক্যাম্পের আশ্রিত রোহিঙ্গা বলে নিশ্চিত করেছেন আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)-১৬ এর অধিনায়ক পুলিশ সুপার তারিকুল ইসলাম।

নিহত মৌলভী নূরুল হক (৫৫) জাদিমুরা ক্যাম্পের এ/৩ ব্লকের অলি হোছনের ছেলে। অভিযুক্ত কিশোর একই ব্লকের আইয়ুবের ছেলে মো. জাবের (১৩)।

তিনি জানান, মৌলভী নুরুল হক জোহরের নামাজ পড়তে মসজিদে যাওয়ার পথে কিশোর জাবেরকে মোবাইলে গান শুনতে দেখে নিষেধ করেন। তখন জাবের মৌলভী নুরুল হককে ওপর ক্ষিপ্ত হয়ে তেড়ে আসে। এতে উভয়ের মধ্যে বাকবিতণ্ডার এক পর্যায়ে জাবের নুরুল হককে কিল-ঘুষি মারলে তিনি ঘটনাস্থলে লুটে পড়েন। ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে শিবিরের অভ্যান্তরে এনজিও পরিচালিত হাসপাতালে নিয়ে গেলে, চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ব্রেইন স্ট্রোকে তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসক।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান জানান, ঘটনার সংবাদ পেয়ে টেকনাফ থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় মৃতের পরিবারের কোনো অভিযোগ না থাকায় সাধারণ ডায়রি করা হয়েছে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments