বাড়িকক্সবাজারচকরিয়াচকরিয়ায় ১৪৪টি শহীদ মিনার নির্মাণ

চকরিয়ায় ১৪৪টি শহীদ মিনার নির্মাণ

নিজস্ব প্রতিবেদক

ভাষা শহীদদের কথা স্মরণ করে, শিশুরা জেনো বাংলা ভাষার প্রকৃত ইতিহাস জানার আগ্রহ প্রকাশ করেন এ লক্ষ্যেই ইউএনও সৈয়দ শামসুল তাবরীজ কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার প্রাথমিক বিদ্যালয় গুলোতে ১৪৪টি শহীদ মিনার নির্মাণ করছেন।

বাংলা ভাষা সর্বত্র ছড়িয়ে দিতে চকরিয়া উপজেলার সবকটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ইতোমধ্যে শহীদ মিনার নির্মাণের কাজ প্রায় শেষের পথে।

বুধবার চকরিয়া উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চলমান শহীদ মিনার নির্মাণ কার্যক্রম পরিদর্শন ও লক্ষ্যারচর ইউনিয়নের মন্ডলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত শহীদ মিনার শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ ও উপজেলা শিক্ষা অফিসার গুলশান আক্তার।

এ সময় বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্যগন, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, জনপ্রতিনিধি ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সৈয়দ শামসুল তাবরীজ বলেন, মায়ের ভাষার জন্য যারা শহীদ হয়েছেন, তাদের স্মরণে এবং বাংলা ভাষা সর্বত্র ছড়িয়ে দিতে চকরিয়া উপজেলার ১৪৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নির্মাণ করা শহীদ মিনার উপজেলা প্রশাসন ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের একটি ভালো উদ্যোগ।

তিনি আরও বলেন, এতে করে বিদ্যালয়ে পড়ুয়া ছোট শিশুটিও জানতে পারবে ভাষা দিবস কি? কেন এদিন শহীদ মিনারে ফুল দেওয়া হয়।

ইউএনও আরও বলেন, আমরা চাই, ভাষা দিবসের তাৎপর্য, দেশপ্রেম, শ্রদ্ধাবোধ ও মুক্তিযুদ্ধের তাৎপর্য সবার মাঝে ছড়িয়ে দিতে। এ জন্য যার যার স্থান থেকে সবাইকে এক যোগে কাজ করারও আহ্বান জানান ইউএনও সৈয়দ শামসুল তাবরীজ।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments