বাড়িআলোকিত টেকনাফচট্টগ্রাম বিশ্ববিদ্যালয় টেকনাফ স্টুডেন্টস ফোরামের "চুসাটের"বিজয় দিবস পালিত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় টেকনাফ স্টুডেন্টস ফোরামের “চুসাটের”বিজয় দিবস পালিত

আজিজ উল্লাহ, চবি প্রতিনিধি:-

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় “চিটাগাং ইউনিভার্সিটি স্টুডেন্টস’ এসোসিয়েশন অব টেকনাফ-(চুসাট)” এর উদ্যোগে বিজয় দিবস উদযাপিত হয়েছে। মহান মুক্তিযুদ্ধের শহিদদের স্মরণে বিশ্ববিদ্যালয়ের স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি অর্পণ এবং আলোচনা সভার মাধ্যমে এই কর্মসূচি পালিত হয়েছে।

এসময় চুসাটের সভাপতি রবিউল আলম রবি এবং সাধারণ সম্পাদক নেওয়াজ মোর্শেদ রাসেলের নেতৃত্বে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টিতে অধ্যয়নরত টেকনাফ উপজেলার এক ঝাঁক তরুণ মেধাবী মুখ। শ্রদ্ধাঞ্জলি অর্পণ পরবর্তী আলোচনা সভায়, চুসাটের সভাপতি রবিউল আলম রবি মহান মুক্তিযুদ্ধে শহিদদের আত্মত্যাগের কথা স্মরণ করে, আগামীর বাংলাদেশ গড়ায় সবাইকে শহিদদের মত আত্মত্যাগী হওয়ার আহ্বান জানান। তিনি বলেন, “মুক্তিযোদ্ধারা যেমন দেশমাতৃকার ডাকে সাড়া দিয়ে আত্মোৎসর্গ করেছেন, আমাদেরকে ও দেশমাতৃকার প্রয়োজনে তেমন করে আত্মনিবেদিত হতে হবে। তবেই আমাদের স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠিত হবে।”

অন্যান্যদের আলোচনায়ও উচ্চারিত হয়েছে আগামীর বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়। এসময় বাঁশির মোহনীয় সুর এবং চমৎকার দেশাত্মবোধক গানে উপস্থিত সবাইকে আচ্ছন্ন করে রাখেন চুসাটের কার্যনির্বাহী পরিষদের সদস্যদ্বয়- অর্থনীতি বিভাগের স্বাত্বিক দাশ এবং সমাজতত্ত্ব বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ রাসেল। বিজয় দিবসের এই কর্মসূচিতে উপস্থিত অন্যান্য চুসাট সদস্যরা হলেন- রোকেয়া রহিমা, দিদারুল আলম আকাশ, আব্দুল্লাহ ইসমাইল, সাইফুল্লাহ মানছুর, ইদ্রিস খান মুরাদ, আলী জোহার, জয়নাল আবেদীন সৌরভ, মোঃ ইব্রাহিম, শাকিল খান, স্বাত্বিক দাশ, ফেরদৌস ওয়াহিদ শিকদার, নাসিমা আকতার মায়া, জয়নাব মোস্তফা ডলি, আতিক উল্লাহ, মোহাম্মদ রাসেল, রফিক উল্লাহ রাহাত, এরশাদুর রহমান আসাদ প্রমুখ।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments