বাড়িআলোকিত টেকনাফচেক পোষ্টে এনজিও কর্মী ধর্ষণের সংবাদটি ভূয়া দাবী করলো বিজিবি

চেক পোষ্টে এনজিও কর্মী ধর্ষণের সংবাদটি ভূয়া দাবী করলো বিজিবি

বিশেষ প্রতিনিধি,আলোকিত টেকনাফ ডটকম

কক্সবাজারে টেকনাফে তল্লাশির নামে চেক পোস্টের কক্ষে নিয়ে সংঘবদ্ধ ধর্ষণ শিরোনামে প্রকাশিত সংবাদটি ভিত্তিহীন বলে দাবী করেছে বিজিবি। এবিষয়ে টেকনাফ ২ বিজিবি সদর দপ্তর তাদের বক্তব্য জানিয়েছেন।

২ অধিনায়ক ফয়সাল হাসান খান তার বক্তব্যে জানান, গত বৃহস্পতিবার (৮ অক্টোবর) কক্সবাজারের টেকনাফে দমদমিয়া ২বিজিবির তল্লাশী চৌকিতে একজন ব্লাস্ট লিগ্যাল এইড কর্মচারী ফারজানা আক্তারকে ধর্ষণ করা হয়েছিল বলে অভিযোগ তুলেছেন। বিজিবির নিয়ম অনুযায়ী নারী সৈনিকরাই নারীদের তল্লাশী করে। আমাদের কাছে সেদিনের সিসি টিভি ফুটেজ রয়েছে এবং প্রত্যক্ষদর্শীদের বক্তব্য রয়েছে। এসব তথ্য বিশ্লেষন করে দেখাগেছে কথিত ধর্ষণের শিকার এনজিও কর্মীকে নারী সৈনীকরাই তল্লাশী করেছিলো এবং তল্লাশী শেষে সে অক্ষত অবস্থায় ফিরে গেছে। তাছাড়া নারীদের তল্লাশী কক্ষে পুরুষ সৈনিকদের যাতায়াতেও বিধিনিষেধ রয়েছে। এটি একটি কাল্পনিক অভিযোগের ভিত্তিতে কিছু দায়িশীল গণমাধ্যম ভূয়া সংবাদ প্রকাশ করেছে।

২ বিজিবির দাবীর সাথে সিসিটিভি ফুটেজের সাথে মিল রয়েছে কিনা সত্যতা যাচাই করতে, যে কোন গণমাধ্যম কর্মীদের ২বিজিবি সদর দপ্তরে ভিডিওটি দেখার আমন্ত্রন জানানো হচ্ছে। পাশাপাশি বিনা অনুসন্ধানে সঠিক তথ্য উপাত্ত ও দায়িত্বশীলদের বক্তব্য বিহীন সংবাদ প্রকাশ করে জনগনকে বিভ্রান্ত না করার অনুরোধ জানাচ্ছি।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments