বাড়িআলোকিত টেকনাফটেকনাফে ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

টেকনাফে ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

আদর্শ ও নীতি ধরে রেখেই, মানুষের কল্যাণে কাজ করতে হবে। দক্ষিণ এশিয়ার বৃহত্তম ছাত্র সংগঠন হিসেবে ছাত্রলীগের যে ইতিহাস, ঐতিহ্য ও অবদান এটা প্রত্যেক ছাত্রলীগের নেতাকর্মীদের মনে রাখা উচিত। সেটা মনে রেখেই ছাত্রলীগেকে আগামীতে নেতৃত্ব দিতে হবে।

শনিবার (৪ জানুয়ারি) বিকালে বাংলাদেশ ছাত্রলীগ টেকনাফ উপজেলা ও পৌর শাখার উদ্যোগে ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে পৌর বাস স্টেশনে এক র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। এ সময় প্রধান অতিথির বক্তৃতায় উপরোক্ত কথাগুলো বলেন নব্বই দশকের টেকনাফ ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তফা কামাল চৌধুরী মুছা। টেকনাফ উপজেলা ছাত্রলীগের সভাপতি সুলতান মাহমুদের সভাপতিত্বে সভায় সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মুন্না।

দেশের যে কোনো ক্রান্তিলগ্নে ছাত্রলীগ বড় ভূমিকা রেখেছে উল্লেখ করে তিনি আরও বলেন, ‘বঙ্গবন্ধু সমৃদ্ধ বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন। সেই স্বপ্ন বাস্তবায়নে বঙ্গকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাতদিন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তারই নেতৃত্বে ‘সোনার বাংলা গড়বে’ ছাত্রলীগ।

সীমান্তে মাদক বন্ধে ভূমিকা রাখার জন্য পুলিশসহ সকল প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে সভায় বক্তারা বলেন, ‘মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতি রুখতে নিজ নিজ স্থান থেকে ছাত্রলীগকেও একযোগে কাজ করতে হবে।

সভায় বক্তব্য রাখেন, ওই সময়ের সাবেক সাধারণ সম্পাদক এইচ এম ইউনুস বাঙ্গালী, সাবেক সভাপতি কায়সার উদ্দিন আহমদ, সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম খোকন, সাবেক আহ্বায়ক জাবেদ ইকবাল চৌধুরী বাবুল, সাবেক সভাপতি আলহাজ নুরুল বশর, সাবেক সাধারণ সম্পাদক সেলিম শিকদার, সাবেক সভাপতি নুরুল আলম চেয়ারম্যান, সাবেক যুগ্ম আহ্বায়ক নুর হোসেন চেয়ারম্যান, তোয়াক্কুল হোসেন চৌধুরী, সাবেক সভাপতি আবুল কালাম আবু, পৌর ছাত্রলীগের সভাপতি মো. শাহীন ও সাধারণ সম্পাদক মো. ইব্রাহীম বাবুল প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন- সাবেক ছাত্রলীগ নেতা মনজুরুল করিম সোহাগ, ফজলুল কবির, রেজাউল করিম দইল্ল্যা, আনোয়ার হোসেন, বদিউল আলম, নুরুল হক, গিয়াস উদ্দিন, খুরশেদ আলম, জাহেদ হোসেন, শামসুল আলম, মো. ফারুক, মো. ইয়াকুবসহ অনেকে। এর আগে উপজেলা ও পৌর ছাত্রলীগের নেতৃবৃন্দরা দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু প্রতিকৃতিতে মাল্যদান ও হাই স্কুলে কেক কেটে দিবস পালন করা হয়।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments