বাড়িআলোকিত টেকনাফটেকনাফে দ্বিতীয় জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্প উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু...

টেকনাফে দ্বিতীয় জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্প উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি

শাহ মুহাম্মদ রুবেল।

“উন্নয়নে এগিয়ে” এই থিমকে সামনে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট আয়োজন করায় শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে আমি বাংলাদেশ স্কাউটসের সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই। মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত। জাতির পিতা বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজকে সমাপ্ত করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রূপকল্প ২০২১ ও ২০৪১, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা ২০৩০ এবং শতবর্ষ মেয়াদী ব-দ্বীপ পরিকল্পনা গ্রহণ করেছেন। এই পরিকল্পনাকে এগিয়ে নিতে ইতিবাচক আধুনিক ও বিজ্ঞানমনস্ক দৃষ্টিভঙ্গি নিয়ে উন্নয়ন যাত্রায় সামিল হতে হবে।

১৮ ফেব্রুয়ারী মঙ্গলবার রাত সাড়ে ৮ টায় কক্সবাজারের টেকনাফ সাবরাং ট্যুরিজম পার্কে দেশী-বিদেশী স্কাউট নিয়ে দ্বিতীয় জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এসব কথা বলেন।

স্কাউটদের উদ্দেশ্যে তিনি বলেন, “স্কাউটিং কার্যক্রম পারে ভবিষ্যৎ প্রজন্মকে ইতিবাচক, আধুনিক, বিজ্ঞানমনস্ক দৃষ্টিভঙ্গি ও সৃজনশীল হিসেবে গড়ে তুলতে”।   একারণে প্রধানমন্ত্রী সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে দুইটি করে স্কাউট টিম গঠনেরও নির্দেশ দিয়েছেন।

বাংলাদেশ স্কাউটস এর প্রধান জাতীয় কমিশনার ও দুদকের কমিশনার (অনুসন্ধান) ড. মো. মোজাম্মেল হক খানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দ্বিতীয় জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্পের সমন্বয়ক জাতীয় স্কাউট কমিশনার নাজমুল হক নাজু।

কক্সবাজারে টেকনাফ সাবরাং ট্যুরিজম পার্কে দ্বিতীয় জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্পে বাংলাদেশ স্কাউটসের আয়োজনে বাংলাদেশ, ভারত, যুক্তরাজ্য এবং নেপালের
২৮০০ জন স্কাউট সদস্য অংশ নেয়। আগামী ১৭ থেকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত এ ক্যাম্প চলবে। এ বিশাল স্কাউটদের চিকিৎসা এবং নিরাপত্তায়  মেডিকেল টিমসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তৎপর রয়েছে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments