বাড়িআলোকিত টেকনাফটেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ যুবলীগ নেতা হত্যার আসামি রোহিঙ্গা নিহত

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ যুবলীগ নেতা হত্যার আসামি রোহিঙ্গা নিহত


বিশেষ প্রতিনিধিঃঃ

 

টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবলীগ নেতা হত্যা মামলা প্রধান আসামি ও রোহিঙ্গা সন্ত্রাসী নুর মোহাম্মদ নিহত হয়েছে। সে টেকনাফের লেদা রোহিঙ্গা ক্যাম্পের মৃত কালা মিয়ার ছেলে।

রবিবার (১ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৫টার দিকে টেকনাফের হ্নীলা ইউনিয়নের জাদিমুড়া ২৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্প পাহাড় এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত ওসি প্রদীপ কুমার দাশ বলেন, শনিবার (৩১ আগস্ট) বিকালে তদন্ত ওসি এবিএমএস দোহার নেতৃত্বে একদল পুলিশ টেকনাফের হ্নীলা ইউনিয়নের জাদিমুড়া ৯ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপিত মো. ওমর ফারুক হত্যার প্রধান আসামি ডাকাত নুর মোহাম্মদকে গ্রেফতার করে। পরে তাকে থানায় নিয়ে এসে ব্যাপক জিজ্ঞাসাবাদে তার স্বীকারোক্তির ভিত্তিতে রবিবার ভোর সাড়ে ৫টার দিকে পুলিশ জাদিমুড়া ২৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে তার বসতবাড়ির পাশে পাহাড়ে অস্ত্র উদ্ধারে অভিযান পরিচালনা করে।

তিনি বলেন, পুলিশের উপস্থিতি টের পেয়ে আটক ব্যক্তির দলের লোকজন পুলিশের ওপর গুলিবর্ষণ করে তাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। পরে পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি করে। পরে অস্ত্রধারী রোহিঙ্গা সন্ত্রাসীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় নুর মোহাম্মদকে উদ্ধার করে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সের নিয়ে আসলে জরুরি বিভাগের কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

ওসি জানান, ঘটনাস্থল থেকে চারটি দেশীয় এলজি, একটি একনলা শুটারগান বন্দুক, ১৮ রাউন্ড তাজা কার্তুজ, ১০ রাউন্ড খালি খোসা উদ্ধার করেছে পুলিশ। নিহত ব্যক্তি একজন অস্ত্রধারী ও তালিকাভুক্ত একজন মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে মাদক, ডাকাতি, অপহরণ ও অস্ত্রসহ একাধিক মামলা রয়েছে। লাশটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানোর ব্যবস্থা হয়েছে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments