বাড়িআলোকিত টেকনাফটেকনাফ থানার মসজিদ নিয়ে সম্প্রীতির দৃষ্টান্ত স্থাপন

টেকনাফ থানার মসজিদ নিয়ে সম্প্রীতির দৃষ্টান্ত স্থাপন

আলোকিত টেকনাফ ডেস্কঃ

কক্সবাজারের টেকনাফ মডেল থানায় নবনির্মিত একটি জামে মসজিদ নিয়ে সম্প্রীতির এক বিরল দৃষ্টান্ত স্থাপিত হয়েছে। থানার একজন বৌদ্ধ ধর্মাবলম্বী ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উদ্যোগী হয়ে দৃষ্টিনন্দন জামে মসজিদটির নির্মাণ কাজ শুরু করেন। মসজিদের নির্মাণ কাজ শেষ হবার পর পরই থানার ওসি রনজিত কুমার বড়ুয়া অন্যত্র বদলি হয়ে যান।

গত ১৯ অক্টোবর কক্সবাজার জেলা পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন মসজিদ নির্মাণ কাজ শেষে উদ্বোধন করেন। ইত্যবসরে থানাটিতে নতুন ওসি হিসাবে যোগ দেন সনাতন ধর্মাবলম্বী পুলিশ পরিদর্শক প্রদীপ কুমার দাশ। তিনি থানাটিতে এসে প্রথম জুমার নামাজ আদায়ের ব্যবস্থা করেন। শুক্রবার প্রথম জুমার নামাজে খুৎবার বয়ান করেন টেকনাফ হ্নীলা জমিরিয়া সিনিয়র দাখিল মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা ফেরদৌস আহমদ। নামাজের ইমামতি করেন মাওলানা আক্তার হোসাইন।

জুমা পূর্ববর্তী সংক্ষিপ্ত বক্তব্যে টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ মুসল্লিদের উদ্দেশে আবেগ আপ্লুত কণ্ঠে করজোর করে বলেন, ‘আমার সঙ্গে টেকনাফবাসীর কোন বিরোধ বা শত্রুতা নেই, আপনাদের আগামী প্রজন্মের উজ্জ্বল ভবিষ্যতের স্বার্থে ইয়াবা বা মাদকের বিরোধে আমার এই অভিযান। টেকনাফের যে বদনাম তা মুছতে হবে, এটা আমার একার স্বার্থে নয় আপনাদেরই স্বার্থে, কারণ এখানে আপনারাই যুগযুগ ধরে বাস করবেন। ইয়াবা বা সর্বগ্রাসী মাদক রোধ করা না গেলে আপনাদের সন্তানেরা ধ্বংস হয়ে যাবে।’

ওসি প্রদীপ আরো বলেন, আমি ১০ বছর আগে একবার টেকনাফ থানায় এসেছিলাম, তখন এখানকার মানুষের সীমান্ত বাণিজ্যসহ কৃষি, মৎস্য ও লবণ উৎপাদনে যথেষ্ট সুনাম ছিল। কিন্তু ইয়াবা নামক সর্বগ্রাসী মাদক টেকনাফকে বদনামের অংশীদার করেছে। আমাদের সবাইকে এখনই সজাগ হতে হবে, সমাজের প্রতিটি স্তর থেকে ইয়াবা এবং সর্ব প্রকার মাদকের মুলোৎপাটন করতে হবে এবং মাদকের বিরুদ্ধে এ যাত্রায় সবাইকে একাত্মতা ঘোষণা করতে হবে।

উল্লেখ্য, টেকনাফ মডেল থানায় দৃষ্টিনন্দন জামে মসজিদ নির্মাণ কাজটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন তৎকালীন থানার অফিসার ইনচার্জ (ওসি) রনজিত কুমার বড়ুয়া। টেকনাফ থানার বিদায়ী ওসি রনজিত কুমার বড়ুয়া জানান, মসজিদটি নির্মাণে স্থানীয় বাসিন্দাগণ ছাড়াও থানায় কর্মরত পুলিশ সদস্যরাও অকাতরে সহযোগিতা দিয়েছেন। মসজিদ নির্মাণে সার্বিক তত্ত্বাবধানে ছিলেন আলহাজ্ব আবুল কালাম প্রাক্তন মেম্বার ও টেকনাফ পৌর প্রেস ক্লাবের উপদেষ্টা প্রবীণ সাংবাদিক আবুল কালাম আজাদ।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments