বাড়িআলোকিত টেকনাফডেঙ্গু ছড়িয়ে পড়েছে টেকনাফে: এক ব্যবসায়ীর মৃত্যু! 

ডেঙ্গু ছড়িয়ে পড়েছে টেকনাফে: এক ব্যবসায়ীর মৃত্যু! 

খাঁন মাহমুদ আইউব। 
টেকনাফে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে আব্দুল মালেকের (৩০) নামের এক কাপড় ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। সে টেকনাফ উপরের বাজার কাপড়ের ব্যবসায়ী মনে রেখ স্টোরের মালিক,  সাতকানিয়া ছদহা ইউনিয়নের ফকির পাড়া এলাকার  আবুল কাশেম সওদাগরের ছেলে।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে তার মৃত্যু হয়।
তার পিতা কাসেম সওদাগর মুটোফোনে জানান, টেকনাফ থাকাকালীন অবস্থায় গত শুক্রবার (২৪ জুলাই) থেকে মালেকের জ্বর দেখা দিয়ে ছিলো। স্থানীয় সরকারী স্বাস্থ্য কমপ্লেক্স ও কোন প্রাইভেট হাসপাতালে ডেঙ্গুরোগ সনাক্ত করনের ব্যবস্থা না থাকায় প্রাথমিক চিকিৎসায় কিছুতেই জ্বর নিয়ন্ত্রন হচ্ছিলনা। তাই  শাররীক অবস্থার পরিবর্তন না হলে গত রবিবার (২৮ জুলাই) রবিবার আব্দুল মালেক সাতকানীয়া নিজ বাড়িতে চলে যায়। অবস্থা বেগতিক দেখে একইদিন সন্ধ্যার দিকে সেখান তাকে কেরানীহাট মামনি হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় রোগী অবস্থা অপরিবর্তীত হলে চিকিৎসক তাকে গত মঙ্গলবার (৩০ জুলাই) চট্টগ্রাম প্রেরন করেন। চট্টগ্রাম শেভরন হাসপাতালে পরীক্ষা নিরীক্ষা শেষে তার শরীরে ডেঙ্গুর অস্থিত্ব ধরা পড়ে। একই দিন চট্টগ্রাম থেকে জরুরী ভিত্তিতে ঢাকা ইউনাইটেড হাসপাতালে নেয়া হলে  চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে তিনি মৃত্যুবরন করেন।
এদিকে আব্দুল মালেকের মৃত্যুতে টেকনাফ উপজেলা বাসীর মাঝে নতুন করে ডেঙ্গু ভীতি ছড়িয়ে পড়েছে। চলমান পরিস্থিতিতে ডেঙ্গু মোকাবিলায় অতিসত্ত্বর সরকারী ভাবে ডেঙ্গু পরীক্ষার যাবতীয় সরঞ্জাম সর্বরাহ করা না হলে স্থানীয় ভাবে ডেঙ্গু মোকাবিলা করা অসম্ভব বলে জানিয়েছেন উপজেলা সদর হাসপাতালের দায়িত্বশীল সূত্র।
RELATED ARTICLES

Most Popular

Recent Comments