বাড়িআলোকিত টেকনাফপারপেয়ে যাচ্ছে তালিকা বহির্ভূত ছদ্মবেশী ইয়াবা কারবারীরা

পারপেয়ে যাচ্ছে তালিকা বহির্ভূত ছদ্মবেশী ইয়াবা কারবারীরা

বিশেষ প্রতিবেদক:

তালিকায় নাম না থাকার কারনে পারপেয়ে যাচ্ছে শত শত হোয়াইট কালার ইয়াবা কারবারী। ফলে আইনশৃংখলা বাহিনীর ব্যাপক অভিযানের পরেও ইয়াবা ব্যবসা নিয়নন্ত্রন হচ্ছেনা। উদ্ধার করা হচ্ছে লক্ষ লক্ষ পিছ ইয়াবার চালান। নাগালের বাহিরে রয়ে যাচ্ছে ডেইল পাড়া এলাকার জাফরের মতো ছদ্মবেশী ইয়াবা কারবারীরা।

অনুসন্ধানে জানা যায়, টেকনাফ পৌরসভার ডেইলপাড়া এলাকার দিল মোহাম্মদের পুত্র জাফর উরফে বাইঘ্যা প্রতিবেশীদের কাছে মাদক কারবারী হিসেবে পরিচিত।

এলাকাবাসীর মতে, রাষ্ট্রীয় সুরক্ষা বিভাগের মোস্ট ওয়ান্টেড টপ ইয়াবাকারবারী ডেইলপাড়া এলাকার গফুরের পুত্র শফিক ও তার সহোদর মনিরের ইয়াবা সিন্ডিকেটের একজন সক্রিয় ইয়াবা পাচারকারী হিসেবে পরিচিত এই জাফর। কয়েক বছর পূর্বে এই সিন্ডিকেটার ইয়াবা কারবারের লাগাম ধরে বদলে যায় জাফরে জীবন চাকা। পেয়ে বসে আলাদিনের চেরাগ। টেকনাফ লামার বাজার ও ডেইলপাড়া এলাকায় গড়েছে ২টি মুদির দোকান। আইনশৃংখলা বাহিনীর নজড় এড়াতে এসব দোকান তার বাবার নামে প্রচার চালিয়েছে। মাদক পাচার কাজের সুবিধার্থে অপর সহোদর গফুরকে কিনে দিয়েছেন সিএনজি গাড়ী এমনটি দাবী স্থানীয়দের।

তার চলাফেরা এতটা আয়েশী, মাতাল হয়ে সুজুকী মডেলের দামী মোটর বাইক হাকিয়ে বেপরোয়া ছুটাছুটি নিত্যদিনের রুটিন। দূরপাল্লার যাতায়াতে নিয়মিত বিমানে চলাফেরা তার লাইফ স্টাইলের একটি অংশ। সোস্যাল মিডিয়ার টাইম লাইন জুড়ে শিল্পপতি পরিবারের ছেলেদেরকেও হারমানায় তার ডাকহাক। অতচ বিগত কয়েক বছর পূর্বেও টানপোড়নের সংসারে নুন আনতে পান্তা ফুরায় অবস্থা ছিলো পরিবারটির।

এদিকে টেকনাফ কোস্ট গার্ডের তথ্য অনুযায়ী চলতি বছর ১জানুয়ারী থেকে ২৬ অক্টোবর পর্যন্ত ২২লাখ ৭৪হাজার ৫শ এবং ২ বিজিবি তথ্য অনুযায়ী ৬০ লাখ ৪৯ হাজার ৮শ পিস ইয়াবা উদ্ধার হয়েছে। মাদক বিরোধী ঘোর অভিযানের মধ্যেও এতোবেশী ইয়াবার চালান উদ্ধারের পেছনে এসব ছদ্মবেশী শত শত ইয়াবা কারবারীরা ধরা ছোঁয়ার বাহিরে থাকাটাকে অন্যতম কারন হিসেবে দেখছেন মাদক বিরোধী ও সুশীল সমাজ প্রতিনিধিরা।

এসব বিষয়ে জানতে জাফরের সাথে যোগাযোগ করা হলে, তিনি নিজেকে একজন ব্যবসায়ী হিসেবে দাবী করেন। উল্লেখিত অভিযোগ গুলো অস্বীকার করেন এবং এসব অভিযোগ এলাকার লোক জনের ষড়যন্ত্র বলে দাবী করেন। কিন্তু কিসের ভিত্তিতে ষড়যন্ত্র এই বিষয়ে কোন সদুত্তর দিতে পারেননি।

এবিষয়ে টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশের সাথে মুটোফোনে কয়েক দফা যোগাযোগের চেষ্টা করেও যোগাযোগ স্থাপন করা সম্ভব হয়নি। ফলে তার বক্তব্য জানা যায়নি।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments