বাড়িআলোকিত টেকনাফপুলিশকে আরও জনবান্ধব হওয়ার নির্দেশ পুলিশ প্রধানের

পুলিশকে আরও জনবান্ধব হওয়ার নির্দেশ পুলিশ প্রধানের

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাভেদ পাটোয়ারী পুলিশ বাহিনীর সদস্যদের আরও জনবান্ধব হওয়ার নির্দেশ দিয়ে বলেছেন, আসলে পুলিশকে জনতারই হতে হবে, জনগণ যেন আস্থা পায়, বিশ্বাস পায় এবং পুলিশের কাছে দাঁড়াতে পারে। তিনি বলেন, পুলিশের প্রতি আগে মানুষের যে একটা অনীহা ছিল সেটা কিন্তু আর নেই। বরং পুলিশের প্রতি মানুষের আস্থা ও বিশ্বাস বৃদ্ধি পেয়েছে। আসলে এটাই সব থেকে বেশি প্রয়োজন। কাজেই আপনারা সেভাবেই কাজ করবেন।
৬ ফেব্রুয়ারী বৃহস্পতিবার বিকালে পুলিশ লাইন্স মাঠে জেলা পুলিশের বার্ষিক সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, ‘মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে নেয়া হয়েছে বিভিন্ন কর্মসূচী। তার মধ্যে জাতীয় জরুরি সেবা ৯৯৯ চালু হওয়ায় মানুষের মাঝে একটা আত্মবিশ্বাস এসেছে। কোথাও কেউ কোনো অন্যায় দেখলেই সঙ্গে সঙ্গে পুলিশকে ফোন করছে এবং পুলিশ সেখানে পৌঁছে যাচ্ছে, ব্যবস্থা নিচ্ছে।’ ৯৯৯ চালু হওয়ার পর ২ কোটি মানুষ সেবা চেয়েছে। তার মধ্যে ৮-৯ লক্ষ মানুষকে সেবা দেয়া হয়েছে। এতে বড় বড় অপরাধ সংগঠিত হওয়ার আগে পদক্ষেপ নিয়েছে পুলিশ। পুলিশকে জনতার আরও কাছে নেয়ার প্রচেষ্টা অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে পুলিশের চট্টগ্রাম রেঞ্জের নতুন উপ-মহাপরিদর্শক (ডিআইজি) খন্দকার গোলাম ফারুক বলেছেন, সারা বছর দেশ ও মানুষের সেবায় ব্যস্ত থাকে পুলিশ। একটি দিন তাদের জন্য রাখা ক্রীড়া চর্চার জন্য রাখা হয়। ক্রীড়া চর্চায় বিকশিত মেধা ও মনন। এতে ভাতৃত্বের বন্ধন আরও সুদৃঢ় হওয়ার পাশাপাশি দক্ষতার পরিচয় ঘটে।তিনি আরও বলেন, ‘আমাদের অর্থনীতি যত শক্তিশালী ও মজবুত হবে, তত বেশি আমরা আমাদের সব প্রতিষ্ঠানকে আরও উন্নত করতে পারব। আজ বাংলাদেশ আন্তর্জাতিক বিশ্বে উন্নয়নের রোল মডেল এবং উন্নয়নশীল দেশের স্বীকৃতি পেয়েছে। এটা আমাদের ২০২৪ সাল পর্যন্ত ধরে রাখতে হবে, যাতে উন্নয়নশীল দেশের স্থায়ী স্বীকৃতি অর্জন করতে পারি।’

পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন এর সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসাইনের পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাইমুম সরওয়ার কমল এমপি, পুলিশ সুপার (ট্যুরিস্ট পুলিশ) জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান, জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি তোফায়েল আহমদ,জনপ্রতিনিধি, সাংবাদিক ও জেলা পুলিশের বিভিন্ন কর্মকর্তা।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments