বাড়িআলোকিত টেকনাফবিজিবি ও রোহিঙ্গা মাদক পাচারকারীদের মধ্যে গুলি বিনিময়: ২ লাখ ২৬ হাজার...

বিজিবি ও রোহিঙ্গা মাদক পাচারকারীদের মধ্যে গুলি বিনিময়: ২ লাখ ২৬ হাজার ইয়াবা জব্দ

খাঁন মাহমুদ আইউব, আলোকিত টেকনাফ ডটকম

কক্সবাজারের টেকনাফে ইয়াবার চালান আটক করতে গিয়ে নাফ নদীতে বিজিবি ও রোহিঙ্গা মাদক পাচারকারীদের মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। বরাবরের মতো এঘটনায় মাদক পাচারকারীদের আটক করতে না পারলেও ২ লাখ ২৬ হাজার পিস ইয়াবা বড়িসহ নৌকাটি জব্দ করেছে অভিযানিক দলটি।

শনিবার (১০সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ টেকনাফ ন্যাচার পার্ক সংলগ্ন নাফ নদী থেকে এই মাদকের চালানটি জব্দ করা হয়েছে বলে জানিয়েছেন ২ বিজিবি অধিনায়ক লে. কর্ণেল ফয়সাল হাসান খান।

২বিজিবি অধিনায়ক জানান, মিয়ানমার থেকে একটি মাদকের চালান পাচারের সংবাদ পেয়ে দমদমিয়া বিওপির জওয়ানরা একটি ইঞ্জিন চালিত বোট নিয়ে নাফ নদীতে অবস্থান নেয়। সন্ধ্যে সাড়ে ৭টার দিকে ইঞ্জিন চালিত দুটি নৌকা বাংলাদেশের সীমানায় প্রবেশ করতে দেখে জওয়ানরা অগ্রসর হলে অবৈধ অনুপ্রবেশকারীরা বিজিবি কে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। জবাবে বিজিবি কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়লে নৌকার আরোহীরা নদীতে লাফ দিয়ে তাদের সাথে থাকা অপর নৌকায় উঠে মিয়ানমার সীমানায় পালিয়ে যায়। ফলে কাউকে আটক করা সম্ভব হয়নি। পরে তাদের ফেলা যাওয়া খালি নৌকাটি তল্লাশী করে ৩ টি বস্তা ভর্তি ২ লাখ ২৬ হাজার পিস ইয়াবা বড়িসহ নৌকাটি জব্দ করা হয়।

জব্দকৃত ইয়াবা পরবর্তীতে বিনষ্ট করণের জন্য ব্যাটালিয়ন সদরে মজুদ রাখা হয়েছে বলে নিশ্চিত করেছেন বিজিবির এই কর্মকর্তা।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments