বাড়িআলোকিত টেকনাফবিনয়ী আবুল কালামকে টেকনাফ উপজেলা ভাইস চেয়ারম্যান হিসেবে পেতে চায় তৃণমূলের নেতৃবৃন্দ

বিনয়ী আবুল কালামকে টেকনাফ উপজেলা ভাইস চেয়ারম্যান হিসেবে পেতে চায় তৃণমূলের নেতৃবৃন্দ

|| শাহ্‌ মুহাম্মদ রুবেল, মিজানুর রহমান মিজান ||

জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই টেকনাফ উপজেলায় শুরু হয়েছে উপজেলা নির্বাচনে যোগ্য প্রার্থীতা বাছাই নিয়ে নানা আলোচনা সমালোচনা। চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে অনেক জন প্রার্থীর নাম থাকলেও এর মধ্যে একজনের নাম শোনা যাচ্ছে সাবেক ছাত্রনেতা, ও বর্তমান টেকনাফ রাজনৈতিক অঙ্গণে পরিচ্ছন্ন মানের সক্রিয় নেতা আবুল কালাম।

এছাড়াও তিনি সুদীর্ঘ ২৬ বছর যাবত বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সাথে সরাসরি জড়িত, পেশায় একজন ব্যবসায়ী, সৎ, পরোপকারী ও নিরহংকারী তরুণ সমাজসেবক। মনোনয়নপ্রাপ্ত ও মনোনয়নপ্রত্যাশী অন্যদের চেয়ে জনতার রায়ে এখনও পর্যন্ত এগিয়ে থাকা তরুন নেতা আবুল কালাম সাবরাং আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা ও ব্যবসায়ী নেতা হাজী মৃত ছৈয়দূর রহমানের ছেলে। ছৈয়দূর রহমান ও নাছিমা খাতুন দম্পতির ৯ ছেলে মেয়ের মধ্যে আবুল কালাম ৪ নং।

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে টেকনাফ উপজেলা ভাইস চেয়ারম্যান পদে একজন যোগ্য দলীয় প্রার্থী হিসেবে টেকনাফ উপজেলাতে সর্বত্র আলোচনার কেন্দ্র বিন্দুতে পরিণত হয়েছেন তিনি। টেকনাফ উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধি প্রার্থীর একাধিক নাম শোনা গেলেও এর মধ্যে সাবেক ছাত্রনেতা আবুল কালাম এর নামই আলোচনায় আসছে বারবার। উপজেলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীতার ব্যাপারে এখনো নিশ্চিত হওয়া না গেলেও তারুণ্যের গণজোয়ার বলে দিচ্ছে জনপ্রিয়তায় সাবেক ছাত্রনেতা আবুল কালাম এর ভাইস চেয়ারম্যান বিজয় নিশ্চিত।

রাজনৈতিক জীবনে তিনি আওয়ামী যুবলীগ টেকনাফ উপজেলা শাখা সভাপতি (১৯৯২-২০০১), কক্সবাজার জেলা আওয়ামী যুবলীগ এর সহ সভাপতি এর দায়িত্ব পালন করেন (২০০৬-২০১৮)।  বিনয়ী এই নেতা উপজেলা আইন শৃংখলা ও মাদক চোরাচালান কমিটির সদস্য,সাবরাং উচ্চ বিদ্যালয়ের অভিবাবক কমিটির সদস্য, নয়াপাড়া আলহাজ নবী হোসাইন উচ্চ বিদ্যালয়ের দাতা সদস্য, কমিউনিটি সেন্টার সরকারী প্রাথামিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি, টেকনাফ কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক এবং সাবরাং দারুল উলুম মাদ্রাসার প্রতিষ্ঠাতা কমিটির সদস্য। বর্তমনে তিনি জেলা আওয়ামী লীগের রাজনীতির সাথে সক্রিয়ভাবে জড়িত আছেন। সফল পিতা আবুল কালামের দুই ছেলে বর্তমানে ঢাকা বিশ্ব বিদ্যালয়ে পড়াশুনা করছেন।

সাবরাং ইউনিয়নকে মডেল ইউনিয়নে রূপান্তর করার পাশাপাশি টেকনাফ উপজেলার শিক্ষাক্ষেত্রে উন্নয়নমূলক পদক্ষেপ গ্রহণ ও মাদকমূক্ত তরুন সমাজ গঠনের প্রতিশ্রুতি নিয়ে উপজেলা পরিষদ এর ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী।

উপজেলা পরিষদ নির্বাচনে টেকনাফ উপজেলায় ভাইস চেয়ারম্যান হিসেবে নৌকার মনোনয়ন প্রত্যাশী আবুল কালাম, এ উপজেলা ভাইস চেয়ারম্যানের নেতৃত্বের সুযোগ পেলে সদর উপজেলার উন্নয়ন, সাধারণ মানুষের জন কল্যাণে কাজ করাসহ স্থানীয়দের ভাগ্যোন্নয়নে কাজ করার কথা জানান।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments