বাড়িআলোকিত টেকনাফমানবিক সহায়তা নিয়ে ২৫০ পরিবারের পাঁশে টেকনাফ স্বাস্থ্য বিভাগ

মানবিক সহায়তা নিয়ে ২৫০ পরিবারের পাঁশে টেকনাফ স্বাস্থ্য বিভাগ

প্রধান প্রতিবেদক
আলোকিত টেকনাফ ডটকম

শুধু স্বাস্থ্য সেবা নয়, মানবিক সেবা দিয়ে এক অনন্য নজির স্থাপন করেছে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। আজ বুধবার ( ১৩ মে) টেকনাফ হাসপাতাল প্রাঙ্গনে আড়াই’শ অসহায় পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। করোনা আক্রান্ত, কর্মহীন, অসহায় ও প্রতিবন্ধী এসব পরিবারের মধ্যে ১৪ আইটেমের একটি প্যাকেট তুলে দেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল। টেকনাফ স্বাস্থ্য বিভাগে কর্মরর্ত চিকিৎসক , নার্স ও স্টাফদের নিজস্ব অর্থায়নে এ ধরনের মানবিক উদ্যোগ প্রসংশিত হয়েছে সর্বত্র।

ত্রাণ বিতরন কালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. প্রণয় রুদ্র, ডা. সাকিয়া হক , উপ-স্বাস্থ্য মেডিকেল সহকারী ইসকান্দার মির্জা, সিনিয়র নার্স হেনা পারভিন, স্টাফ সোহরাব হোসেন প্রমুখ।

জানা যায়, করোনা ভাইরাসের প্রাদূভার্ব প্রতিরোধে টেকনাফ উপজেলা স্বাস্থ্য বিভাগ শুরু থেকে নিরলস ভাবে কাজ শুরু করে। ২ এপ্রিল কক্সবাজার মেডিকেল কলেজে করোনা ট্যাষ্ট ল্যাব কার্যক্রম শুরু করে। এরপর হতে টেকনাফ উপজেলায় ৫৩১ জনের নমুনা সংগ্রহ করা হয়। এতে ৮ জনের করোনা পজিটিভ রির্পোট আসে। এরমধ্যে ৩ জনই হচ্ছেন টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক। বর্তমানে ১ জন চিকিৎসকসহ ৫ জন সুস্থ্য হয়ে ফিরে এসেছেন। অন্যরা চিকিৎসাধীন থেকে সুস্থু হওয়ার পথে।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল বলেন , স্বাস্থ্য বিভাগের সদস্যরা শুধু চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে তা না। সময়ের প্রয়োজনে হত দরিদ্র , অসহায় পরিবারের পাশেও দাড়াতেঁ পারে। আমরা এ মেসেজ টুকু বাংলাদেশের ধনী ও সামর্থ্যবান ব্যাক্তিদের কাছে পৌঁছে দিতে চায়। যেন করোনা সংকটে সকলেই ঐক্যবদ্ধ ভাবে এগিয়ে আসে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments