বাড়িআলোকিত টেকনাফমালয়েশিয়ায় কারাবন্দি প্রবাসীদের দেশে ফিরিয়ে আনার উদ্যোগ নিলেন এমপি বদি

মালয়েশিয়ায় কারাবন্দি প্রবাসীদের দেশে ফিরিয়ে আনার উদ্যোগ নিলেন এমপি বদি

নিউজ ডেস্কঃ-

মালয়েশিয়ায় কারাবন্দি প্রবাসীদের দেশে ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছেন কক্সবাজার-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আবদুর রহমান বদি। তার সংসদীয় আসন উখিয়া-টেকনাফের মালয়েশিয়ায় অবস্থানরত প্রবাসীদের নিজ অর্থায়নে ফেরত আনার উদ্যোগ গ্রহন করেন বলে জানিয়েছেন। ৬ আগষ্ট সোমবার বিকালে এমপি বদির কটেজে টেকনাফ পৌর প্রেসক্লাব ও টেকনাফ সাংবাদিক ইউনিটির নেতৃবৃন্দ এমপি বদির সাথে সৌজন্য সাক্ষাত কালে তিনি সাংবাদিকদের এ সব কথা বলেন। তিনি সম্প্রতি সরকারী সফরে জাপান থেকে মালয়েশিয়া সফর করেন। মালয়েশিয়া অবস্থানরত বাংলাদেশী হাইকমিশনের মাধ্যমে জানতে পারেন বিমান ভাড়া না থাকায় অনেক প্রবাসী সেদেশে আটকা পড়েছে।
এমপি বদি জানালেন, উখিয়া-টেকনাফের যেসব বাসিন্দা অবৈধভাবে মালয়েশিয়া গিয়ে আটকা পরেছে, তাদের পরিবারকে আমার সঙ্গে যোগাযোগ করা জন্য অনুরোধ জানাচ্ছি। মালয়েশিয়া সফরকালে বাংলাদেশী হাইকমিশনার প্রস্তাব করেন, কেউ যদি বিমানের ভাড়া ব্যবস্থা করলে প্রবাসীদের দেশে ফেরতের ব্যবস্থা করা যাবে। তারই সুত্রে ধরেই আটকা পড়া এলাকার প্রবাসীদের বিমান ভাড়া দিয়ে ফেরত আনার উদ্দ্যোগ নিয়েছি।
তিনি আরও জানিয়েছেন, উখিয়া-টেকনাফের যেসব বাসিন্দা মালয়েশিয়ায় কারাগারে বন্দি, তাদের আতœীয়-স্বজনকে আমার সঙ্গে যোগাযোগ করতে অনুরোধ জানায়।
এ সময় উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাফর আহাম্মদ, টেকনাফ সাংবাদিক ইউনিটির উপদেষ্টা হাফেজ মোঃ কাশেম, টেকনাফ পৌর প্রেস ক্লাবের উপদেষ্টা আবুল কালাম আজাদ, টেকনাফ পৌর প্রেস ক্লাবের সভাপতি পৌর প্যানেল মেয়র আব্দুল্লাহ মনির, সাধারন সম্পাদক আব্দুস সালাম, টেকনাফ সাংবাদিক ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম সাইফী, সাধারন সম্পাদক নূরুল হোসাইন প্রমুখ।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments