বাড়িআলোকিত টেকনাফমুজিববর্ষের ক্ষণগণনা ঘিরে কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজন

মুজিববর্ষের ক্ষণগণনা ঘিরে কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ঘোষিত মুজিববর্ষের ক্ষণগণনাকে ঘিরে বর্ণাঢ্য আয়োজনের পরিকল্পনা নিয়েছে কক্সবাজার জেলা প্রশাসন।

শুক্রবার (১০ জানুয়ারি) মুজিববর্ষ উদযাপনের ক্ষণগণনা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ক্ষণগণনা উদ্বোধন উপলক্ষে ওই দিন কক্সবাজার সৈকতে আয়োজন করা হবে বর্ণাঢ্য অনুষ্ঠানমালা। এ অনুষ্ঠানের মধ্য দিয়ে কক্সবাজারেও শুরু হবে মুজিববর্ষের বিভিন্ন কার্যক্রম।

এসব কর্মপরিকল্পনা বাস্তবায়নের জন্য বুধবার (৮ জানুয়ারি) বিকালে জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে মুজিববর্ষ উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সাংবাদিকদের সঙ্গে সভা করেছেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

এতে জেলা প্রশাসক জানান, ক্ষণগণনার উদ্বোধনীতে কক্সবাজারে দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজন থাকছে। ১০ জানুয়ারি বেলা ১১টায় শহরের লাবণী পয়েন্টে বঙ্গবন্ধুর ১শ দুর্লভ ছবি নিয়ে চিত্র প্রদর্শনী করবে জেলা প্রশাসন। বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত প্রধানমন্ত্রীর উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হবে। সেই সঙ্গে ১শ বেলুন উড্ডয়ন ও ১শ কবুতর অবমুক্ত করা হবে। সন্ধ্যা ৬টায় অনুষ্ঠিত হবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সবশেষে রাত ৯টায় সৈকতের আকাশে ১শ ফানুস ওড়ানো হবে। জেলা প্রশাসনের ফেসবুক পেজ থেকে পুরো অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হবে।

জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেন, আগামী ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) ঘোষণা দিয়েছে সরকার। এ উপলক্ষে সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে ক্ষণগণনাযন্ত্র স্থাপন করা হয়েছে।

জেলা প্রশাসক বলেন, একেক জনের একেক রাজনৈতিক মতাদর্শ থাকতে পারে। কিন্তু বঙ্গবন্ধু নিয়ে কোনো বিতর্ক-মতভেদ থাকার কথা নয়। তিনি না হলে আমরা আজকের বাংলাদেশ পেতাম না। বঙ্গবন্ধু এখন বিশ্ববন্ধু। তাকে শ্রদ্ধা করা সবার উচিত। তাই কর্মসূচি সফল করতে তিনি জেলাবাসীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ও সহযোগিতা কামনা করেন।

দিনটি উপলক্ষে সৈকতের বালিয়াড়িতে লাখো মানুষের সমাগম ঘটবে বলে আশা প্রকাশ করেন জেলা প্রশাসক। যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে নিশ্ছিদ্র নিরাপত্তা বলয় তৈরি করবে বলেও জানান তিনি।

ব্রিফিংয়ে অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আশরাফুল আফসার, মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments