বাড়িআলোকিত টেকনাফমৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে সন্ত্রাসী হামলার শিকার স্কুল শিক্ষক

মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে সন্ত্রাসী হামলার শিকার স্কুল শিক্ষক

নিজস্ব প্রতিবেদক। 

মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন সন্ত্রাসীদের হাতে হামলার শিকার স্কুল শিক্ষক আমান উল্লাহ আমান। তিনি টেকনাফ উপজেলার কাটাবনিয়া ও কচুবনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক ।

গত ৭ মার্চ (রবিবার) বিকাল ৪ টার দিকে সাবরাং ইউনিয়নের নয়াপাড়া অলি মেম্বারের ব্রীজ সংলগ্ন এলাকায় তিনি সন্ত্রাসী হামলার শিকার হন ।

তথ্যসূত্রে জানা যায়, উপজেলা শিক্ষা অফিস হতে প্রয়োজনীয় কাজ শেষ করে সস্ত্রীক বাড়ি ফেরার পথে চার পাঁচজন সন্ত্রাসী ফিল্মি কায়দায় মোটরবাইক দিয়ে ব্যারিকেড তৈরি করে তার গতিরোধ করে। কিছু বুজে উঠার আগে সন্ত্রাসীরা দেশীয় তৈরি অস্ত্রশস্ত্র দিয়ে এলোপাতাড়ী হামলা করতে থাকে। প্রথমে পায়ে আঘাত করলে মাটিতে লুটিয়ে পরে। এরপর হত্যার উদ্দেশ্যে মাথায় আঘাত করার সময় হাত দিয়ে রক্ষা করতে গিয়ে হাতের মাঝখানে কেঠে যায়। এতে গুরুতর আহত হয়ে অজ্ঞান হয়ে পড়েন তিনি। এসময় তার স্ত্রী বাঁধা দিলে তাকেও সন্ত্রাসীরা শ্লীলতাহানি করে। এবং সাথে থাকা স্বর্ণ এবং নগদ টাকা ছিনিয়ে দ্রুত পালিয়ে যায়।

তাঁকে তাৎক্ষণিক টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। চিকিৎসকরা তার অবস্থা গুরুতর দেখায় কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। এরপর কক্সবাজারে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে চট্রগ্রাম মেডিকেল হাসপাতাল প্রেরণ করেন। সেখানে থেকে বর্তমানে তিনি ঢাকা পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এ বিষয়ে প্রতিবেদকে আমান উল্লাহ আমান জানান, আমি শিক্ষক মানুষ। বাড়ী থেকে স্কুলে যাতায়াত আমার প্রতিদিনের রুটিন। স্কুলের কাজ থাকলে প্রধান শিক্ষকের অনুমতি সাপেক্ষে উপজেলা শিক্ষা অফিসে যায়। হামলার দিনেও আমি স্কুলের কাজে শিক্ষা অফিসে গিয়েছিলাম। সেখান থেকে বাড়ী ফেরার সময় একদল সশস্ত্র সন্ত্রাসী আমার গতিরোধ করে আমাদের উপর হামলা করে।

কারা এবং কেন হামলা করেছে জানতে চাইলে তিনি জানান, ঝিনাপাড়ার আবদুল গফুর প্রকাশ কেড়া জাফরের ছেলে সাদ্দাম হোসেনের পরিবারের সাথে আমাদের জায়গা সম্পত্তির বিরোধ দীর্ঘদিনের। এর জেরে এই হামলা করেছেন বলে মনে করেন তিনি।

তিনি আরও জানান, ইতিমধ্যে আমার হাতের অপারেশন সম্পন্ন হয়েছে। হাতে চারটি রট বসানো হয়েছে। হামলায় আমার চার আঙুল কেটে গেছে। তীব্র ব্যথায় হাসপাতালের বিচানায় কাতরাচ্ছি। তিনি এ ঘটনার সুস্থ বিচার দাবী করেছেন। এবং দ্রুত আইনের আশ্রয় নিবেন বলেও জানিয়েছেন।

এদিকে প্রিয় শিক্ষকের উপর হামলায় এলাকাজুড়ে চাপা ক্ষোভ বিরাজ করছে। হামলাকারীরা প্রভাবশালী হওয়ায় মুখ খুলে কেউ কিছু বলতে পারছেনা।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নুর মোহাম্মদ লিখেন, টেকনাফ উপজেলার কাটাবনিয়া ও কচুবনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক জনাব আমান উল্লাহ আমান স্থানীয় দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত হয়েছেন। এলাকার চিহ্নিত সন্ত্রাসী গং কর্তৃক একজন সম্মানিত শিক্ষকের উপর এই পৈশাচিক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অনতিবিলম্বে হামলাকারীদের গ্রেফতার পূর্বক আইনের আওতায় আনতে প্রশাসনের প্রতি জোর দাবি জানাচ্ছি।

এবিষয়ে সাদ্দাম হোসেনের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে মোবাইলে সংযোগ না পাওয়ায় তার সাথে যোগাযোগ সম্ভব হয়নি।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments