বাড়িআলোকিত টেকনাফমেজর সিনহা হত্যা মামলায় গ্রেফতার এপিবিএন এর ৩ সদস্যকে সাময়িক বরখাস্ত

মেজর সিনহা হত্যা মামলায় গ্রেফতার এপিবিএন এর ৩ সদস্যকে সাময়িক বরখাস্ত

কক্সবাজার প্রতিনিধি

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোঃ রাশেদ হত্যা মামলায় গ্রেপ্তার হওয়া ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর ৩ সদস্যকে চাকুরী থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার (পুলিশ সুপার) মোহাম্মদ হেমায়েতুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সরকারি চাকুরীবিধি অনুযায়ী মঙ্গলবার ১৮ আগস্ট সকালেই ইউনিট প্রধান হিসাবে তিনি ধৃত ৩ জন এপিবিএন সদস্যকে বরখাস্ত করে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছেন।

যাদেরকে চাকুরী থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে তারা হলো- ১৬ এপিবিএন এর সাব ইন্সপেক্টর শাহজাহান, কনস্টেবল মোঃ রাজিব ও কনস্টেবল মোঃ আবদুল্লাহ।
 
বরখাস্ত হওয়া ৩ এপিবিএন সদস্য গত ৩১ জুলাই রাত্রে টেকনাফের বাহারছরা এপিবিএন চেকপোস্টে নিহত মেজর (অবঃ) সিনহা মোঃ রাশেদকে গুলি করে হত্যার সময় ঘটনাস্থলে  দায়িত্ব পালন করছিলেন।
 
গ্রেপ্তার করা এ তিন আসামীকে গত ১৭ আগস্ট প্রথমে ঘটনা সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে ১৮ আগস্ট তাদের গ্রেপ্তার দেখানো হয়। একইদিন তাদের ১০দিনের রিমান্ড চেয়ে সিনহা হত্যায় তার বড় বোনের দায়েরককৃত হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ খায়রুল ইসলাম আদালতে আবেদন করেন। টেকনাফের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ্ রিমান্ড আবেদন শুনানি করে প্রত্যেকের ৭দিনের করে রিমান্ড মঞ্জুর করেন। গ্রেফতার ৩ জন জেলা কারাগারে রয়েছেন।

 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments