বাড়িআলোকিত টেকনাফরোহিঙ্গা ক্যাম্পে মাদক ও সন্ত্রাসবিরোধী প্রচারণা চালিয়েছে পুলিশ

রোহিঙ্গা ক্যাম্পে মাদক ও সন্ত্রাসবিরোধী প্রচারণা চালিয়েছে পুলিশ

নিজস্ব প্রতিবেদকঃ-   

ইয়াবা কারবার ও সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে রোহিঙ্গাদের বিরত রাখতে কক্সবাজার টেকনাফের শরণার্থী ক্যাম্পগুলোতে প্রচারণা শুরু করেছে পুলিশ। শনিবার (৩১ আগস্ট) শনিবার দুপুর থেকে টেকনাফের নয়াপড়া রোহিঙ্গা ক্যাম্পে এই প্রচারণা শুরু করা হয়।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাস এর নেতৃত্বে পুলিশের একটি দল এই কার্যক্রম শুরু করেছে। এতে রোহিঙ্গা ক্যাম্পের চেয়ারম্যান, মাঝি, ইমাম, শিক্ষক ও বাসিন্দারা অংশ নেয়।

এ ব্যাপারে ওসি বলেন, ‘আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অভিযান পরিচালনার পর থেকে স্থানীয়দের ইয়াবা ব্যবসা অনেকটা কমে গেছে। কিন্তু সম্প্রতি রোহিঙ্গারা ইয়াবা পাচার ও সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছে। রোহিঙ্গাদের মাদক থেকে দূরে রাখতে ক্যাম্পে ক্যাম্পে সন্ত্রাস, অপহরণ ও মাদকবিরোধী সভা পরিচালনা করছে সরকার। এর মাধ্যমে রোহিঙ্গাদের মাদক ব্যবসা, সেবন, চোরাচালন ও সন্ত্রাসী কর্মকাণ্ডসহ বিভিন্ন অপরাধ রোধে সচেতন করা হচ্ছে। পাশাপাশি মানবিক দিক বিবেচনা করে তাদের যে স্থানীয়রা আশ্রয় দিয়েছে, তাদের সঙ্গে সুসর্ম্পক বজার রাখতে বলা হয়েছে।’

অপকর্মের সঙ্গে জড়িত রোহিঙ্গাদের তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতার অনুরোধ জানিয়ে প্রদীপ কুমার দাস বলেন, ‘কোনও অপরাধীকে ছাড় দেওয়া হবে না। ফলে সময় থাকতে ভালো হয়ে যান, নাহলে কঠোর শাস্তি ভোগ করতে হবে। সরকার রোহিঙ্গা ক্যাম্পে কোনও ধরনের বিশৃঙ্খলা মেনে নেবে না। যে কোনও বিনিময়ে রোহিঙ্গা শিবিরের পরিস্থিতি স্বাভাবিক রাখা হবে এবং যুবলীগ নেতা ওমর ফারুক হত্যাকারীদের গ্রেফতার করে দ্রুত বিচারের আনায় আনার চেষ্টা চলছে। ’

উল্লেখ্য, সম্প্রতি ‘রোহিঙ্গা সন্ত্রাসীদের’ গুলিতে যুবলীগ নেতা ওমর ফারুক খুনের ঘটনার পর থেকে স্থানীয় ও রোহিঙ্গাদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছিল।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments