বাড়িআলোকিত টেকনাফসম্বল পুড়ে ছাই, দুই শিশু নিয়ে বাঁচলেন বাবা

সম্বল পুড়ে ছাই, দুই শিশু নিয়ে বাঁচলেন বাবা

বৃদ্ধ বাবার চিৎকারে ঘুম ভাঙে পাশের ঘরে থাকা ছেলের। ততক্ষণে পুরো ঘরে ছড়িয়ে পড়েছে আগুন। তড়িঘড়ি করে বিছানা থেকে ওঠেন ছেলে কানন বড়ুয়া। আগুন থেকে বাঁচতে ঘরে থাকা নিজের ১০ মাসের দুই শিশুকে নিয়ে নিরাপদ স্থানে ছুটেন তিনি। ভয়াবহ এই আগুনে প্রাণে বাঁচা সম্ভব হলেও পরনের কাপড় ছাড়া আর কিছুই রক্ষা করতে পারেননি।

শিক্ষাগত যোগ্যতার সনদ, থালাবাসন থেকে শুরু করে অগ্নিকাণ্ডে সবকিছুই পুড়ে ছাই হয়ে গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এ ঘটনায় অন্তত ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

রবিবার (১৫ ডিসেম্বর) রাত ২টার দিকে ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে কক্সবাজারের রামু উপজেলায়।

জানা যায়, উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নের শ্রীকুল গ্রামের বাসিন্দা সৌরিন্দ্র মোহন বড়ুয়ার বসতঘরে রবিবার রাতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে সর্বস্ব হারিয়ে এখন নিঃস্ব তার ছেলে পুলক বড়ুয়া, সুমন বড়ুয়া ও কানন বড়ুয়া ওরফে রুমন।

ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক ও রামু খিজারী বার্মিজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিস সহায়ক এবং নৈশ প্রহরী কানন বড়ুয়া জানায়, রাত আড়াইটার দিকে তার বাবার চিৎকারে হঠাৎ তাদের ঘুম ভাঙে। ঘুম ভাঙতেই দেখেন বাড়ির সবখানে ছড়িয়ে পড়েছে আগুন। এ সময় পাশের ঘরে ঘুমিয়ে ছিল তার স্ত্রীসহ ১০ মাসের দুই সন্তান এবং তার বড় ভাইয়ের স্ত্রী।

পরে দ্রুত ঘুম থেকে তাদের জাগিয়ে দুই শিশুসহ সবাইকে নিয়ে ঘর থেকে তড়িঘড়ি করে বেরিয়ে আসেন তিনি। এরই মধ্যে আগুন ভয়াবহ রূপ নেওয়ায় পুনরায় ঘরে প্রবেশ করা সম্ভব হয়নি। যে কারণে পরনের কাপড় ছাড়া আর কিছুই রক্ষা করতে পারেননি তারা।

এ দিকে, স্থানীয় বাসিন্দা ও ঘটনার প্রত্যক্ষদর্শী তাপস মল্লিক জানান, রাতের বেলায় অগ্নিকাণ্ডের ঘটনায় কিছুই রক্ষা করা সম্ভব হয়নি। তবে কোনো প্রাণহানি ঘটেনি এটাই বড় বিষয়। তার থেকেও বড় বিষয় হলো- ঘরে থাকা ১০ মাস বয়সী দুটি শিশুকে তারা অক্ষত অবস্থায় উদ্ধার করতে পেরেছেন।

তিনি বলেন, ভয়াবহ এই অগ্নিকাণ্ডে পরিবারটি এখন একেবারে নিঃস্ব। সবকিছু হারিয়ে তাদের মাথার উপরে খোলা আকাশ ছাড়া আর কিছুই নেই। এমন পরিস্থিতিতে পরিবারটির সহযোগিতা প্রয়োজন।

এ দিকে, ঘটনার পর রাত ৩টার দিকে রামু উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) প্রনয় চাকমা ও রামু থানার উপপরিদর্শক মংছাই মারমা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় রামু থানার উপপরিদর্শক মংছাই মার্মা বলেন, আগুন লাগার সময় ওই পরিবারের সবাই ঘুমিয়ে ছিল। যে কারণে ঘরের কিছুই রক্ষা করা সম্ভব হয়নি। তবে সবচেয়ে বড় বিষয় দুই শিশুসহ সবাই প্রাণে রক্ষা পেয়েছে।

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই আগুনের সূত্রপাত হয়েছে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments