বাড়িআলোকিত টেকনাফসেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকেরা নিরাপদে

সেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকেরা নিরাপদে

নিজস্ব প্রতিবেদক

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে কক্সবাজারের প্রবালদ্বীপ সেন্টমার্টিনে দুই শতাধিক আটকে পড়া পর্যটক নিরাপদ আশ্রয়ে রয়েছেন বলে।

কক্সবাজারে বৈরী আবহাওয়ায় সকাল থেকে প্রচুর বৃষ্টি হচ্ছে। কক্সবাজারসহ দেশের সব সমুদ্রবন্দরকে ৪নং স্থানীয় হুঁশিয়ারি সংকেত নামিয়ে ৩নং সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস।

সাগর উত্তাল থাকায় সব ধরনের মাছ ধরার নৌকাসমূহ কক্সবাজারের বাঁকখালী ও উপকূলীয় অঞ্চল গুলোতে নিরাপদে আশ্রয় নিয়েছে।

কক্সবাজার আবহাওয়া অফিসের প্রধান আবহাওয়াবিদ মো. আব্দুর রহমান জানিয়েছেন, শুক্রবার ভোর ৬টা থেকে বিকেল পর্যন্ত ১০০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। সাগরে ৩নং সংকেত থাকায় সমুদ্র উত্তাল রয়েছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সকল ধরনের নৌযানকে উপকূলে নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

এদিকে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে প্রবালদ্বীপ সেন্টমার্টিন ভ্রমণে যাওয়া দুই শতাধিক আটকে পড়া পর্যটক নিরাপদ আশ্রয়ে রয়েছেন।

সেন্টমার্টিন পুলিশ ফাঁড়ির ইনচার্জ তারেক মাহমুদ জানান, আটকে পড়া পর্যটকেরা হোটেল-মোটেল ও রিসোর্ট সমূহে রয়েছেন। তাদের সকল ধরনের সুযোগ-সুবিধার বিষয়ে খোয়াল রাখা হচ্ছে।

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে জাহাজ চলাচল বন্ধ থাকায় গত দুই দিন আগে ভ্রমণে যাওয়া এসব পর্যটক সেন্টমার্টিন থেকে কক্সবাজারে ফিরে আসতে পারেনি।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments