বাড়িআলোকিত টেকনাফসেন্টমার্টিনে আর কোন অবৈধ স্থাপনা নয়; পর্যটনমন্ত্রী

সেন্টমার্টিনে আর কোন অবৈধ স্থাপনা নয়; পর্যটনমন্ত্রী

মিজানুর রহমান মিজান,টেকনাফ কক্সবাজার ::

দেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে একাদশ জাতীয় সংসদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩৩তম বৈঠক (৪ ফেব্রুয়ারী)  শনিবার দুপুর আড়াইটায় সেন্টমার্টিনে অবস্থিত দ্বীপ ব্যবস্থাপনা ও তথ্য কেন্দ্রের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

বৈঠকে বলা হয়েছে সেন্টমার্টিনে অপরিকল্পিত ভাবে হোটেল-মোটেল নির্মাণ অনেক বেশি হয়েছে।   এতো হয়েছে যে, যা দ্বীপের ধারণ ক্ষমতার বাইরে।  নতুন করে আর কোন স্থাপনা করার কথা কল্পনা করা যায়না। তাই যে কোনো মূল্যে নতুন করে আর অবৈধ স্থাপনা করতে দেওয়ার বিষয় নিয়ে ব্যাপক আলোচনা করা হয়।

সেন্টমার্টিনকে রক্ষা করতে  দ্বীপের স্থানীয় মানুষজন, হোটেল মালিক, ট্যুর অপারেটর ও জাহাজ মালিক সবাইকে একত্রে কাজ করতে হবে সমন্বিত ভাবে  ও সংশ্লিষ্ট সকলকে সচেতন হতে হবে বলে মতপ্রকাশ করেন। এ ছাড়া দ্বীপ রক্ষার্থে  সরকারি ভাবে গৃহীত  সকল কার্যক্রমের সাথে একাত্মতা প্রকাশ করেন বৈঠকে উপস্থিত বক্তারা।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সাংসদ র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী’র সভাপতিত্বে বৈঠকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মাহবুব আলী, সংসদীয় কমিটির সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, কানিজ ফাতেমা আহমেদ বৈঠকে অংশগ্রহণ করেন।

মিজানুর রহমান মিজান
০১৮২০২৯২২২০

RELATED ARTICLES

Most Popular

Recent Comments