বাড়িআলোকিত টেকনাফস্থানীয়দের দাবী আদায়ে ১০ ফেব্রুয়ারি থেকে অনশন

স্থানীয়দের দাবী আদায়ে ১০ ফেব্রুয়ারি থেকে অনশন

।।প্রেস বিজ্ঞপ্তি।।

স্থানীয়দের চাকরি নিশ্চিতকরণ, ছাঁটায় বন্ধ ও ছাঁটায়কৃতদের চাকরিতে পুনরায় বহালের দাবিতে উখিয়ার ১ হাজার তরুণ/তরুণী শিক্ষিত বেকারদের সাথে নিয়ে আগামী ১০ ফেব্রুয়ারি থেকে আমরণ অনশন কর্মসূচি পালন করেবে অধিকার বাস্তাবায়ন কমিটি (অবাক) উখিয়া।

এই বিষয়ে অধিকার বাস্তাবায়ন কমিটি উখিয়া’র সভাপতি শরিফ আজাদ জানান, আমরা উখিয়াবাসী আজ বড় অপরাধী, সেদিন আমরা মানবতা দেখাতে গিয়ে ১৫ লক্ষ রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে অপরাধ করেছি বলে সিনিয়র ভইঙ্গা কর্মকর্তারা প্রতিদিন স্থানীয় ছেলে-মেয়েদের চাকরিচূত্য করে। আমাদের শিক্ষার পরিবেশ নষ্ট করে এনজিওরা শিক্ষা প্রতিষ্ঠান দখল করে রোহিঙ্গাদের খাবার মজুদ করেছে। রোহিঙ্গাদের বাসস্থানের নামে গাছ ও পাহাড় খেটে পরিবেশ নষ্ট করছে প্রতিনিয়ত, যার কারণে আজ আমরা অক্সিজেন ঘটতিতে আছি। গাড়ি ভাড়া ও খাবারসহ নিত্য প্রয়োজনীয় প্যণের দাম আজ দিগুনের চেয়েও বেশী। রোহিঙ্গাদের কারণে আমরা ক্ষতিগ্রস্ত হয়েছি, তাই চাকরি আমাদের অধিকার। এই অধিকার আমরা জীবনের বিনিময়ে হলেও ছিনিয়ে নেব ইনশাল্লাহ।

স্থানীয়দের চাকরির অধিকার নিশ্চিত করতে স্থানীয়রা ইতিমুধধ্যে মাননীয় মন্ত্রীপরিষদ সচিব, কক্সবাজার জেলা প্রশাসক, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ সকল এনজিওর অফিসে স্বারকলিপি/স্বারকলিপির অনুলিপি দিয়েছেন।

উল্লেখ্য, জেলা প্রশাসকের অনুরোধে আন্দোলন ১ সাপ্তাহ স্থগিত করার পরও এনজিওরা যৌক্তিক দাবী মেনে না নেওয়ায় স্থানীয়রা আগামী ১০ ফেব্রুয়ারি থেকে প্রশাসনের সহযোগীতা নিয়ে আমরণ অনশন করার সিদ্ধান্ত নেয় বলে জানাগেছে।

উক্ত অনশন কর্মসূচিতে উখিয়া সকল শ্রেণী পেশার মানুষকে অংশগ্রহণ করে সহযোগিতা করার অনুরোধ জানিয়েছেন অধিকার বাস্তাবায়ন কমিটি (অবাক) উখিয়ার সভাপতি শরিফ আজাদ, সাধারণ সম্পাদক তৌসিফ চৌধুরী।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments