বাড়িআলোকিত টেকনাফস্থানীয়দের চাহিদা পূরণে কাজ করছে শেড -নির্বাহী পরিচালক মোঃ উমরা

স্থানীয়দের চাহিদা পূরণে কাজ করছে শেড -নির্বাহী পরিচালক মোঃ উমরা

বিশ্ব খাদ্য কর্মসূচি (ডাব্লিএফপি) ও একশন এগনেইস্ট হাঙ্গার (এসিএফ) এর আর্থিক ও কারিগরি সহযোগিতায়

উখিয়া এবং টেকনাফ উপজেলায় বাস্তবায়নাধীন কমিউনিটি ভিত্তিক তীব্র অপুষ্টি ব্যবস্থাপনার
মাধ্যমে মা ও শিশুর পুষ্টি পরিস্থিতির উন্নয়ন প্রকল্পে কমিউনিটি নিউট্রিশন ও কমিউনিটি নিউট্রিশন ওর্য়ারকার পদে ১০৬ জনের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল জাতীয় পর্যায়ের বেসরকারি এনজিও সংস্থা শেড।
আজ ২৯ জানুয়ারি ২০২০ইং বিকালে উখিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে উক্ত নিয়োগ পরীক্ষা(লিখিত) অনুষ্ঠিত হয়।এতে মোট ৩৮০ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করেন।অংশগ্রহনকারীদের সকলেই উখিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নের স্থায়ী বাসিন্দা বলে জানিয়ে উক্ত প্রকল্পের সমন্বয়কারী মাসুদ রানা।

স্বচ্ছ ও মেধা ভিত্তিতে কর্মী নিয়োগ প্রদানের লক্ষ্যে আয়োজিত পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন শেড এর নির্বাহী পরিচালক মোহাম্মদ ওমরা, সাবেক সভাপতি নুরুল হক, উপপরিচালক জিয়াউর রহমান মুকুল, এসিএফ কর্মসূচি ব্যবস্থাপক জনাব ডা.আবুল হাসান।

পরিক্ষা কেন্দ্র পরিদর্শনকালে শেড এর নির্বাহী পরিচালক মোঃ উমরা বলেন বাংলাদেশে রোহিঙ্গা অনুপ্রবেশে স্থানীয় জনগোষ্ঠীর অপূরণীয় ক্ষতি হয়েছে সেসব ক্ষতি লাগবে বাংলাদেশ সরকার ও আন্তর্জাতিক দাতা সংস্থা ইতিমধ্যে অনেকগুলো কর্মসূচি হাতে নিয়েছে। এরই ধারাবাহিকতায় শেডের বিভিন্ন কার্যক্রম চলমান রয়েছে। কমিউনিটি ভিত্তিক আমাদের কার্যক্রমগুলো পরিচালনায় শতভাগ স্থানীয় বেকারদের নিয়োগ দেওয়া হচ্ছে। যাতে তারা কিছুটা হলেও উপকৃত হতে পারে।এবছর শেড পরিচালিত কর্মসূচির প্রায় ৪০ শতাংশ স্থানীয়দের উপকার্থে বাস্তবায়ন করা হবে।

উখিয়া উপজেলার ৫টি ইউনিয়নে কাজ করার জন্য কয়েক শতাধিক স্থানীয় বাসিন্দা (শুধুমাত্র মহিলা) লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেছে।লিখিত পরীক্ষায় উত্তীর্ণরা মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ পাবে। মৌখিক পরিক্ষায় উত্তীর্ণ চাকরি প্রার্থীদের যাচাই-বাচাইয়ের মাধ্যমে চূড়ান্ত নিয়োগ দেওয়া হবে।মাসুদ জানান আগামী ৩০ জানুয়ারি -২০২০ টেকনাফ উপজেলার স্থানীয়দের জন্য টেকনাফ মায়মুনা প্রাথমিক বিদ্যালয়ে প্রতিযোগিতামূলক পরীক্ষা অনুষ্ঠিত হয়।এতে প্রায় তিন শতাধিক চাকরি প্রার্থী অংশ নেন।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments