বাড়িআলোকিত টেকনাফমেজর (অব:) সিনহা হত্যা মামলায় ১৫ জনের বিরুদ্ধে চার্জসিট দাখিল

মেজর (অব:) সিনহা হত্যা মামলায় ১৫ জনের বিরুদ্ধে চার্জসিট দাখিল

খাঁন মাহমুদ আইউব, বিশেষ প্রতিনিধি।
পুলিশের গুলিতে সেনাবাহিনীর মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার অভিযোগপত্র (চার্জশিট) আদালতে জমা দিয়েছে মামলার তদন্তকারী সংস্থা র‍্যাপিড একশন ব্যাটালিয়ন (র‌্যাব-১৫)।
আজ রবিবার সককল ১০টায় কক্সবাজার চিপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্নাহ ফারাহর আদালত-৪ এ র‍্যাবের তদন্তকারী কর্মকর্তা, র‍্যাব-১৫ এর সহকারী পুলিশ সুপার খাইরুল ইসলাম মামলা তদন্ত প্রতিবেদন জমাদেন।
তদন্ত কর্মকর্তা গণমাধ্যম কর্মীদের জানান, সিনহা হত্যার ঘটনা তদন্ত নেমে র‌্যাব এই পর্যন্ত ১৫ জন কে ঘটনায় জড়িত থাকার প্রমাণ পেয়েছে। যার মধ্যে ১৪ জন র‌্যাবের হাত আটক হয়ে বর্তমানে জেল হাজতে রয়েছেন। তবে মামলার অপর আসামী সাগর দেব পলাতক রয়েছে। দীর্ঘ চার মাস ৮ দিনের মাথায় আলোচিত মামলাটি তদন্তের পর আদালতে প্রতিবেদনটি দাখিল করা হয়েছে।
অভিযুক্ত ১৫ জন হলেন, বাহারছড়া পুলিশ ফাঁড়ির তৎকালীন ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলী, টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ, দেহরক্ষী রুবেল শর্মা, টেকনাফ থানার এসআই নন্দদুলাল রক্ষিত, কনস্টেবল সাফানুর করিম, কামাল হোসেন, আব্দুল্লাহ আল মামুন, এএসআই লিটন মিয়া, এপিবিএনের এসআই মো. শাহজাহান, কনস্টেবল মো. রাজীব ও মো. আবদুল্লাহ, সাগর দেব, পুলিশের মামলার সাক্ষী টেকনাফের বাহারছড়া ইউনিয়নের মারিশবুনিয়া গ্রামের নুরুল আমিন, মো. নিজামুদ্দিন ও আয়াজ উদ্দিন।
এদিকে ৩১ জুলাই রাতে হত্যাকান্ডের পর সিনহার বোন শারমিন শাহরিয়ার বাদী হয়ে ৫ আগষ্ট ৯ জনকে আসামী করে দায়ের করা মামলার এজাহার সূত্রে জানাগেছে, গুলি করার আগে মামলার প্রধান আসামী লিয়াকত ২নং আসামী ওসি প্রদীপের সঙ্গে ফোনে পরামর্শ করেছিলেন। ওসির প্রদীপের ‘প্ররোচণা ও নির্দেশনাতেই’ লিয়াকত ঠান্ডা মাথায় সিনহাকে গুলি করে হত্যা করেন। পরে প্রদীপ ঘটনাস্থলে গিয়ে সিনহার ‘মুখমণ্ডল ও শরীরের বিভিন্ন জায়গায় পায়ের জুতা দিয়ে আঘাত করে’ বিকৃত করার চেষ্টা করেন।
RELATED ARTICLES

Most Popular

Recent Comments