শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ০৩:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম

অপহরণের তিন দিন পর কক্সবাজারে মিলল শিশুর লাশ

আলোকিত টেকনাফ
  • আপডেট সময় রবিবার, ২০ অক্টোবর, ২০১৯
  • ৭৩ বার পঠিত

স্টাফ রিপোর্টার, আলোকিত টেকনাফ।

অপহরণের তিন দিন পর কক্সবাজারের পেকুয়া উপজেলায় মুহাম্মদ আরাফাত নামে আট বছরের এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ।

নিহত শিশু আরাফাত পেকুয়া উপজেলার বারবাকিয়া ইউনিয়নের কাদিমাকাটা এলাকার ওমান প্রবাসী রুহুল কাদেরের ছেলে ও ফাঁশিয়াখালী ফাজিল মাদরাসার নুরানী শাখার প্রথম শ্রেণির ছাত্র।

শনিবার (১৯ অক্টোবর) রাত ৮টার দিকে উপজেলার মগনামার নাপিতের দিয়া এলাকার নির্জন লবণ মাঠ থেকে শিশুটির লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় নারীসহ আটজনকে আটক করেছে পুলিশ।

নিহত শিশু আরাফাতের মা রুজিনা আক্তার জানান, আমার সন্তান গত ১৭ অক্টোবর বেলা ১২টার দিকে মাদ্রাসা থেকে বাড়িতে আসে। পরে দুপুর ১টার দিকে আমি তাকে ভাত খাওয়ানোর জন্য খুঁজলে তার সন্ধান না পেয়ে বিভিন্ন জায়গায় এবং আত্মীয়-স্বজনের বাড়িতে খোঁজ-খবর নেওয়া হয়। কিন্তু তবুও তার কোনো সন্ধান না পাওয়ায় বিষয়টি স্থানীয় ইউপি সদস্য এনামুল হককে অবগত করি। এরপর তিনি থানা প্রশাসনকে বিষয়টি অবগত করেন।

এরই মধ্যে শুক্রবার (১৮ অক্টোবর) সকালে আমার ছেলেকে অপহরণ করা হয়েছে বলে একটি মুঠোফোন থেকে কল করে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। পরে এই কলের সূত্র ধরে পুলিশ গোয়াখালী মাতবর পাড়া থেকে ছয়জন অপহরণকারীকে আটক করে। এছাড়া কক্সবাজারের কলাতলি থেকে আটক করে আরও দুই নারীকে। তারপর শনিবার রাতে আমার ছেলের লাশ উদ্ধার করে পুলিশ। এ সময় তিনি বলেন, ‘আমার ছেলেকে আর ফিরে পাব না কিন্তু আমি অপহরণকারীদের দ্রুত শাস্তি চাই।’

লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে পেকুয়া থানার ওসি কামরুল আজম জানান, পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নের মগঘোনা এলাকার আনোয়ার হোসেনের ছেলে মো. রায়হান ও মিয়াজি পাড়া এলাকার মানিকের নেতৃত্বে একদল অপহরণকারী গত বৃহস্পতিবার (১৭ অক্টোবর) শিশু আরাফাতকে অপহরণ করে। পরবর্তীতে তারা ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। এক পর্যায়ে অপহরণের ঘটনায় ছয়জন অপহরণকারীকে আটক করা হয়। গত তিন দিন ধরে শিশুটিকে উদ্ধারে পুলিশ অপহরণকারীদের নিয়ে বিভিন্ন স্থানে তল্লাশি অভিযান চালায়। তবে, অপহরণকারীরা সঠিক তথ্য না দেওয়ায় শিশু আরাফাতকে উদ্ধার করা সম্ভব হয়নি।

সর্বশেষ অপহরণকারীদের নিয়ে কক্সবাজারের কলাতলি এলাকায় অভিযান চালাতে গিয়ে শিশুটিকে মেরে ফেলা হয়েছে বলে জানায় অপহরণকারীরা। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে লাশটি মগনামার লবণ মাঠ থেকে শিশু আরাফাতের লাশটি উদ্ধার করা হয়। এ সময় কলাতলি এলাকা থেকে অপহরণকারী চক্রের এক সদস্যের মা ও তার মেয়েকে আটক করে কক্সবাজার থানা পুলিশ। তারপরই শনিবার রাতে পুলিশ তাদের নিয়ে লাশটি উদ্ধার করে।

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2016-2019 | Alokitoteknaf.com
Theme Customized By Shah Mohammad Robel