সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৫:০২ পূর্বাহ্ন

কক্সবাজারের মহাসড়কে বাড়ছে মৃত্যুর মিছিল, নিঃস্ব হয়ে যাচ্ছে অনেক পরিবার

Reporter Name
  • Update Time : সোমবার, ১৪ মে, ২০১৮
  • ৩২০ Time View

বিশেষ প্রতিনিধিঃ-

কক্সবাজারে সড়ক দুর্ঘটনা দিন দিন বেড়েই চলছে। এমন কোন দিন নেই সড়ক দুর্ঘটনায় হতাহতের ঘটনা ঘটছে না! এসব দুর্ঘটনার কবলে পড়ে অনেক পরিবার একেবারে নিঃস্ব হয়ে যাচ্ছে।
গত দুই সপ্তাহে সড়ক দুর্ঘটনায় ১৩ জনের প্রাণ গিয়েছে। এভাবে প্রতিদিন সড়ক কেড়ে নিচ্ছে তাজা প্রাণ। শুধু দূরপাল্লার যাতায়াতে নয়, শহরের ভেতরেও একের পর এক দুর্ঘটনায় প্রাণ যাচ্ছে।
জানা গেছে, মে মাসের প্রথম থেকে ১৩মে পর্যন্ত কক্সবাজার জেলায় ৯টি সড়ক দুর্ঘটনায় ১৩ জনের প্রাণহানিসহ পঙ্গু হয়েছেন দুইজন। আহত হয়েছেন অর্ধশতাধিক ব্যক্তি। অদক্ষ চালকের কারণেই ইদানিং সড়ক দুর্ঘটনা বেড়েছে।
নিরপাদ সড়ক চাই (নিসচা)-এর কক্সবাজার জেলা সভাপতি জসিম উদ্দিন এ ব্যাপারে বলেন, কক্সবাজারে প্রতিদিন যে হারে সড়ক দুর্ঘটনায় মানুষ প্রাণ হারাচ্ছে তাতে প্রশ্ন ওঠে, স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি কোথায়? কখনো বাস, ট্রাক, মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হয়, কখনো পথচারীকে সজোরে ধাক্কা এবং বেপোরোয়া ও অদক্ষ চালকের কারণে সড়কে মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। তিনি আরও বলেন, নিসচা’র তৈরি প্রতিবেদন অনুযায়ী চলতি বছর সবচেয়ে বেশি সড়ক দুর্ঘটনা ঘটেছে। অন্যান্য মাসে গড় মৃত্যুর হার ৫ জন না হলেও এ মাসের প্রথম থেকে গতকাল পর্যন্ত সড়ক কেড়ে নিয়েছে ১৩ নারী-পুরুষ ও শিশুর প্রাণ।
প্রতিবেদন অনুযায়ী সড়ক দুর্ঘটনায় কক্সবাজার জেলায় ১৩ মে তিনজন, ১২ মে দুজন, ১০ মে দুজন , ৯ মে দুজন, ৩ মে দুজন ও ২ মে দুজন প্রাণ হারিয়েছেন।
টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রণজিৎ বডুয়া এসব নিহতের খবরের সত্যতা নিশ্চিত করেছেন।
এ নিয়ে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল বলেন, অদক্ষ চালক ও বেপরোয়া গাড়ি চালানোর কারণেই মূলত সড়ক দুর্ঘটনা বেড়েছে। এসব চালকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ট্রাফিক পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে।

সুত্রঃ নিউজ কক্সবাজার

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH