শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০১:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন চমেক শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান হলেন অধ্যাপক ডা. রেজাউল করিম অবশেষে শুরু হচ্ছে টেকনাফ-কক্সবাজার সড়কের নির্মাণ কাজ উখিয়া ক্যাম্পে ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্রসহ ছয় রোহিঙ্গা গ্রেফতার বঙ্গোপসাগরে ভাসমান স্বর্ণ: বদলে দিতে পারে দেশের ভাগ্য! টেকনাফে পাহাড় থেকে অস্ত্রসহ ২ রোহিঙ্গা ডাকাত গ্রেফতার অপহৃত মিয়ানমারের দুই শিক্ষক বিজিপির নিকট হস্তান্তর উখিয়া রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে তালিকাভূক্ত সন্ত্রাসী নিহত মিয়ানমার থেকে পাচারকালে ১কেজি আইসসহ পাচারকারী গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে ‍‍‌‌‌‌‌‍’বাড়ি চলো’ ক্যাম্পেইন চলছে

কমিনিউটি ক্লিনিকের মাধ্যমে প্রসূতি মায়ের স্বাস্থ্যসেবা নিশ্চিত করছে সরকার-এমপি বদি

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১৯ জুলাই, ২০১৮
  • ৩৭৪ Time View

মিজানুর রহমান মিজান, স্পেশাল করস্পন্ডেন্টঃ-

উখিয়া উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ কর্তৃক আয়োজিত স্বাভাবিক প্রসব সেবা জোরদার করন বিষয়ক অবহিত করন সভায় প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্বব আব্দুর রহমান বদি বলেছেন, ছেলে মেয়েদের জন্য মা হচ্ছে আল্লাহ প্রদত্ত একটি নেয়ামত। মাকে বাঁচিয়ে রাখার জন্য বর্তমান সরকার বহুমূখী পদক্ষেপ গ্রহন করে ইউনিয়ন ভিত্তিক স্বাস্থ্য সেবা ক্লিনিক স্থাপন করেছে। যাতে গর্ভবতি মহিলারা নিকটস্থ স্বাস্থ্য সেবা কেন্দ্র অথবা ক্লিনিকে গিয়ে প্রসুতি সেবার মাধ্যমে শিশু নিরাপদ জন্ম লাভ করতে পারে। এতে মা ও শিশু অকাল মৃত্যুর হাত থেকে রেহায় পাওয়ার শতভাগ নিশ্চয়তা প্রদান করছে।

তিনি অারো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার প্রসূতি মায়ের স্বাস্থ্যসেবা নিশ্চিত করছে। কমিনিউটি ক্লিনিকের মাধ্যমে সেবা দেয়া হচ্ছে।

বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে উখিয়া উচ্চ বিদ্যালয়ের হল রুমে অবহিত করন সভায় সভাপতিত্ব করেন, (যুগ্নসচিব) পরিচালক পরিবার পরিকল্পনা, চট্রগ্রাম বিভাগ চট্রগ্রাম। বক্তব্য রাখেন, এমসি এইচ সার্ভিসেস এবং লাইন ডায়রেক্টর এমসিআর এইচ, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিচালক ডাঃ মোঃ শরিফ, মাও শিশু স্বাস্থ্য এমসি এইচ সার্ভিসেস ইউনিট পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ও প্রোগ্রাম ম্যানেজার ডাঃ ফাহমিদা সোলতানা, উপ পরিচালক স্থানীয় সরকার মোঃ আশরাফুল আবছার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুল মান্নান। সেমিনারে বক্তারা মাও শিশু মৃত্যুর হার শূণ্যেও কোটায় নিয়ে আসার লক্ষ্যে মাঠ পর্যায়ে কর্মরত পঃপঃ কর্মীদের আরো দায়িত্ববান হওয়ার নির্দেশ দিয়ে বলেন, গর্ভবতি মহিলারা যাতে বাড়ীতে পস্রাব না করে সরকারি স্বাস্থ্য সেবার মাধ্যমে পস্রাব সম্পন্ন করে সে ব্যাপারে গ্রামের মহিলাদের উদ্ধুদ্ধ করার তাগিদ দেন।

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH