বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৯:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন চমেক শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান হলেন অধ্যাপক ডা. রেজাউল করিম অবশেষে শুরু হচ্ছে টেকনাফ-কক্সবাজার সড়কের নির্মাণ কাজ উখিয়া ক্যাম্পে ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্রসহ ছয় রোহিঙ্গা গ্রেফতার বঙ্গোপসাগরে ভাসমান স্বর্ণ: বদলে দিতে পারে দেশের ভাগ্য! টেকনাফে পাহাড় থেকে অস্ত্রসহ ২ রোহিঙ্গা ডাকাত গ্রেফতার অপহৃত মিয়ানমারের দুই শিক্ষক বিজিপির নিকট হস্তান্তর উখিয়া রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে তালিকাভূক্ত সন্ত্রাসী নিহত মিয়ানমার থেকে পাচারকালে ১কেজি আইসসহ পাচারকারী গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে ‍‍‌‌‌‌‌‍’বাড়ি চলো’ ক্যাম্পেইন চলছে

টেকনাফের ইয়াবা ব্যবসায়ির বিরুদ্ধে সাংবাদিক নুরুল আলমের কোটি টাকার মামলা

Reporter Name
  • Update Time : বুধবার, ২৭ জুন, ২০১৮
  • ২৭৪ Time View

আবদুল করিম, স্পেশাল করেসপনডেন্ট :

আইনশৃংখলা বাহিনীর কঠোর অবস্থানের মধ্যেও ইয়াবা ব্যবসা নির্বিঘ্নে চালিয়ে যাওয়ার সংবাদ প্রকাশ করায় নুরুল হোসেন নামের এক মাদক ব্যবসায়ি সাংবাদিক নুরুল আলমকে প্রকাশ্যে ও ফেসবুকে প্রাণনাশের হুমকি প্রদান করায় ওই মাদক ব্যবসায়ী সহ তিনজনের বিরুদ্ধে কোটি টাকার মানহানির মামলা করেছেন সাংবাদিক নুরুল আলম সিকদার।

বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট তামান্না ফারাহ এর আদালতে ২৫ জুন সোমবার মামলাটি দায়ের করা হয়। যার মামলা নং- ২৩৭/১৮। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ইনভেস্টিগেশন অব ব্যূরো (পিআইবি) কে তদন্তের নির্দেশ দেন।

বাদীর সিনিয়র আইনজীবী এডভোকেট মোক্তার আহমদ জানান, আসামীগণের বিরুদ্ধে ( ইয়াবা ব্যবসায়ি চক্র) বিভিন্ন সংবাদমাধ্যমে সংবাদ প্রকাশ পাওয়ায় ক্ষিপ্ত হয়ে সাংবাদিক নুরুল আলম সিকদারকে প্রকাশ্যে ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হত্যার হুমকি দিয়ে আসছিল। এঘটনায় সাংবাদিক নুরুল আলম সিকদার ইতিপূর্বে ইয়াবা ব্যবসায়ি নুরুল হোসনের বিরুদ্ধে কক্সবাজার থানায় সাধারণ ডায়েরী (নং-১৭৬৭) ও কক্সবাজার জেলা গোয়েন্দা সংস্থা(ডিবি) বরাবরে অভিযোগ এবং অপর একটি মামলা (সিআর-৬৬৩/১৮) দায়ের করেন।

বিভিন্ন সুত্রে জানা গেছে, হোয়াইক্যং ইউনিয়নের নয়াবাজার কাছারপাড়া সাতঘরিয়া পাড়া ৭নং ওয়ার্ডেও বাসিন্দা মৃত সোলাইমানের ছেলে নুরুল হোসেন গত ৭/৮ বছর আগে ইয়াবা ব্যবসার একটি সিন্ডিকেট গড়ে তুলে। এই সিন্ডিকেটের প্রধান নুরুল হোসেন। একসময় সাতঘরিয়াপাড়ায় (গুল পুকুরের পশ্চিমে) একটি পানের দোকান দিয়ে কোন রকম জীবিকা নির্বাহ করত।

অভিযোগে আরো জানা গেছে, ইয়াবা ব্যবসার ভেন্ডার হিসেবে পরিচিতি নুরুল হোসেনের রয়েছে ১৫ জন বহনকারী নারী ও পুরুষ। সে নিজে এবং বহকারীদের দিয়ে ঢাকায় বড়ো বড়ো ইয়াবার চালান দিয়ে আসছিল। গত ২০১৪ সালে বিপুল পরিমাণ ইয়াবাসহ ঢাকায় গ্রেফতার হন নুরুর হোসেন। দীর্ঘদিন কারাভোগের পর জামিনে মুক্ত হয়ে ফের শুরু করে ইয়াবা ব্যবসা। এর পর ২০১৫ সালে একই ভাবে ইয়াবা সহ গ্রেফতার হন ঢাকায়। এবারও দীর্ঘদিন জেলে ছিলেন।

স্থানীয় এলাকাবাসি জানান, ২০১৪ সাল থেকে ইয়াবা ব্যবসা করে তাকে আর পিছনে ফিরে থাকাতে হয়নি। ঢাকায় কিনেন ফ্ল্যাট, কক্সবাজার শহরের তারাবনিয়ার ছড়ায় ফ্ল্যাট বাসা নেন। এছাড়াও সাতঘরিয়াপাড়ায় প্রায় ৮০ লাখ টাকা ব্যয় করে গড়ে তুলেছে বিলাস বহুল বাড়ি। একই এলাকায় অন্তত ৬০ লাখ টাকার জমিও কিনেছে। আরো বিভিন্ন স্থানে রয়েছে জমি এবং বিভিন্ন ব্যাংকে একাউন্ট। এছাড়াও অন্তত নগদ কোটি টাকা জমা রাখে বাড়িতে।

এদিকে, এই ইয়াবা ব্যবসায়ি নুরুল হোসেন সহ আরো অন্যান্য ইয়াবা কারবারিদের ব্যাপারে বিভিন্ন সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশ পায়। এতে সে নাখোশ সাংবাদিকদের উপর।

এলাকাবাসি জানিয়েছেন, চলমান মাদকের বিরুদ্ধে অভিযান চলছে। এই অভিযানে আইনশৃঙখরা বাহিনীর প্রতি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বর্তমানেও ইয়াবা ব্যবসা জমজমাট ভাবে চালিয়ে যাচ্ছে নুরুল হোসেন সিন্ডিকেট।

অভিযোগ রয়েছে, ইয়াবা ব্যবসায়িদের নিয়ে সংবাদ প্রকাশ হওয়ায়  জাতীয় দৈনিক নবচেতনার কক্সবাজার জেলা প্রতিনিধি নুরুল আলম সিকদারের উপর চরম ভাবে ক্ষেপেছে ওই ইয়াবা ব্যবসায়ি।

সাংবাদিক নুরুর আলম সিকদারে ব্যবহৃত মোবাইল নাম্বারে ওই ইয়াবা ব্যবসায়ি নুরুল হোসেন ০১৮৩২৭৮২১৪৮ থেকে তাকে হত্যা, অপহরণ ও হত্যার পর লাশ গুম করার হুমকি দেন। আতংকিত সাংবাদিক নুরুল আলম সিকদার জীবনের নিরাপত্তা চেয়ে হুমকি দাতা ইয়াবা ব্যবসায়ি নুরুল হোসেনের বিরুদ্ধে গত ২৯ মে কক্সবাজার সদর মডেল থানায় সাধারণ ডায়েরী (নং-১৭৬৭) দায়ের করেছেন।

সাংবাদিক নুরুল আলম সিকদার জানান, ইয়াবা ব্যবসায়ি নুরুল হোসেন ইয়াবা টাকার প্রভাবে এতই বেপরোয়া হয়ে গেছে, যে কোন মুহুর্তে আমাকে হত্যা সহ অপ্রীতিকর ঘটনা সংগঠিত করতে পারে।

তিনি বলেন, আমি চরম ভাবে নিরাপত্তহীন। এবিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH