বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১১:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন চমেক শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান হলেন অধ্যাপক ডা. রেজাউল করিম অবশেষে শুরু হচ্ছে টেকনাফ-কক্সবাজার সড়কের নির্মাণ কাজ উখিয়া ক্যাম্পে ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্রসহ ছয় রোহিঙ্গা গ্রেফতার বঙ্গোপসাগরে ভাসমান স্বর্ণ: বদলে দিতে পারে দেশের ভাগ্য! টেকনাফে পাহাড় থেকে অস্ত্রসহ ২ রোহিঙ্গা ডাকাত গ্রেফতার অপহৃত মিয়ানমারের দুই শিক্ষক বিজিপির নিকট হস্তান্তর উখিয়া রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে তালিকাভূক্ত সন্ত্রাসী নিহত মিয়ানমার থেকে পাচারকালে ১কেজি আইসসহ পাচারকারী গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে ‍‍‌‌‌‌‌‍’বাড়ি চলো’ ক্যাম্পেইন চলছে

টেকনাফ পৌরসভা ৩নং ওয়ার্ড উপ-নির্বাচন : আশরাফ আলীর প্রার্থীতা প্রত্যাহার “বিনাপ্রতিদ্বন্দ্বীতায় কাউন্সিলর বাহাদুর” : ভোটারদের মাঝে মিশ্রপ্রতিক্রিয়া

Reporter Name
  • Update Time : সোমবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৮
  • ১৭৫ Time View

গিয়াস উদ্দিন ভুলু; টেকনাফ :

আগামী ৩ অক্টোবর টেকনাফ পৌরসভা ৩নং ওয়ার্ড উপ-নির্বাচন অনুষ্টিত হওয়ার কথা। কিন্তু সেই নির্বাচন আর অনুষ্টিত হবে না। কারন উক্ত ওয়ার্ডে দুইজন প্রার্থীর মধ্যে একজন প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছে। সে হচ্ছে গত নির্বাচনের নিহত একরামুল হকের প্রতিদ্বন্দ্বী প্রার্থী মাওলানা আশরাফ আলী।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উক্ত ওয়ার্ডের দুইজন প্রার্থী মনোয়নপত্র জমা দিয়েছিলেন। অবশেষে ১৭ সেপ্টেম্বর একজন প্রার্থী মনোয়নপত্র প্রত্যাহার করে নেয়। এতে কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বীতায় কাউন্সিলর নির্বাচিত হতে যাচ্ছে নিহত একরামুল হকের ছোট ভাই এহতেশামুল হক বাহাদূর।

এদিকে আশরাফ আলীর প্রার্থীতা প্রত্যাহার নিয়ে টেকনাফ পৌরসভার আনাছে কানাছে চলছে আলোচনা সমালোচনা।পাশাপাশি অত্র ওয়ার্ডের ভোটারদের মাঝেও শুনা যাচ্ছে মিশ্রপ্রতিক্রিয়া।

নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েক ভোটারের সাথে কথা বলে জানা যায় মোটা অংকের টাকার বিনিময়ে মাওলানা আশরাফ আলী প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন। আবার অনেক ভোটার দুঃখ ও ক্ষোভ প্রকাশ করে বলেন অনেক আশা নিয়ে বসে আছি আগামী ৩ অক্টোবর সুন্দর ও সুষ্ঠু পরিবেশে নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে জয়যুক্ত করব। অথচ আমাদের সেই অধিকারটি টাকার কাছে বিক্রি করে দিল।

এব্যাপারে মনোয়ন প্রত্যাহার করে নেওয়া প্রার্থী আশরাফ আলী তার বিরুদ্ধে আনিত অভিযোগ গুলো অস্বীকার করে বলেন, টাকা বিনিময়ে প্রার্থীতা প্রত্যাহার করিনি, প্রার্থীতা প্রত্যাহার করেছি ১/মানবিক কারণ, ২/বাহাদুর আগামীতে আর নির্বাচন করবে না, ৩/আমি প্রার্থী হলে বাহাদুর আমার জন্য নির্বাচন করবে। তিনি আরো জানান এই সমস্ত শর্তগুলো নিয়ে একটি ষ্ট্যাম্প করা হয়েছে।

সূত্রে আরো জানা যায়, ঘোষিত তপশীল অনুযায়ী ১৭ সেপ্টেম্বর সোমবার ছিল প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন। অথচ নির্ধারিত তারিখের ১দিন আগে ১৬ সেপ্টেম্বর প্রার্থীতা প্রত্যাহার করে নেয় আশরাফ আলী।

টেকনাফ নির্বাচন অফিসের সহকারী কর্মকর্তা শহিদুল ইসলাম বিনাপ্রতিদ্বন্দ্বীতায় বাহাদুর কাউন্সিলর নির্বাচিত হওয়ার সত্যতা নিশ্চিত করেছেন।

কক্সবাজার নির্বাচন অফিসকে অবিহিত করা হয়েছে।খুব শীঘ্রই সরকারী ভাবে ঘোষনা আসবে। তিনি আরো বলেন আগামী ৩ অক্টোবর সাবরাং ইউনিয়ন ২ ওয়ার্ডের উপ-নির্বাচন সঠিক টাইমে অনুষ্টিত হবে। প্রার্থীর সংখ্যা ৩, কেউ প্রত্যাহার করেনি। আগামীকাল প্রতিক বরাদ্দ।

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH