বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১০:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন চমেক শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান হলেন অধ্যাপক ডা. রেজাউল করিম অবশেষে শুরু হচ্ছে টেকনাফ-কক্সবাজার সড়কের নির্মাণ কাজ উখিয়া ক্যাম্পে ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্রসহ ছয় রোহিঙ্গা গ্রেফতার বঙ্গোপসাগরে ভাসমান স্বর্ণ: বদলে দিতে পারে দেশের ভাগ্য! টেকনাফে পাহাড় থেকে অস্ত্রসহ ২ রোহিঙ্গা ডাকাত গ্রেফতার অপহৃত মিয়ানমারের দুই শিক্ষক বিজিপির নিকট হস্তান্তর উখিয়া রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে তালিকাভূক্ত সন্ত্রাসী নিহত মিয়ানমার থেকে পাচারকালে ১কেজি আইসসহ পাচারকারী গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে ‍‍‌‌‌‌‌‍’বাড়ি চলো’ ক্যাম্পেইন চলছে

দিল্লির ইতিহাস চুরি করে ধৃত কলকাতায়

Reporter Name
  • Update Time : শনিবার, ১৬ ডিসেম্বর, ২০১৭
  • ৩৩১ Time View

ইতিহাস চুরি হয়েছিল দেশের বর্তমান রাজধানী থেকে। চোর ধরা পড়ল প্রাক্তন রাজধানী থেকে।

নয়াদিল্লির ন্যাশনাল হ্যান্ডিক্র্যাফটস অ্যান্ড হ্যান্ডলুমস মিউজিয়াম থেকে চুরি হয়েছিল ১৬টি দুষ্প্রাপ্য শাল। যেগুলির সঙ্গে জড়িত ছিল মোঘল আমলের স্মৃতির। এই ঘটনায় জড়িত দুই ব্যক্তিকে সোমবার রাতে টালিগঞ্জ এবং পার্ক স্ট্রিট থানা এলাকার দু’টি হোটেল থেকে গ্রেফতার করা হয়।

অভিযুক্ত দুই ব্যক্তির নাম বিনয় পারমার এবং তরুণ হারবোডিয়া। মঙ্গলবার ধৃতদের আলিপুর আদালতে তোলা হয়। দিল্লি পুলিশের আবেদনের ভিত্তিতে বিচারক তাদের ১৭ নভেম্বরের মধ্যে সেখানকার আদালতে হাজির করার নির্দেশ দেন। ট্রানজিট রিমান্ডে তাদের দিল্লিতে নিয়ে যাওয়া হচ্ছে।

গত ২৯ অক্টোবর মিউজিয়ামে প্রদর্শনীর সময় খোয়া যায় শালগুলি। সোনার সুতোয় বোনা হীরে বসানো ওই শালগুলি শোভিত ছিল মিউজিয়ামের অ্যন্টিক গ্যালারিতে। সিসিটিভি ফুটেজের ভিত্তিতে অভিযুক্তদের চিহ্নিত করে দিল্লির তলক মার্গ থানার পুলিশ। যদিও কিছুতেই তাদের নাগাল পাওয়া যাচ্ছিল না। পরে মোবাইলের টাওয়ার লোকেশন ধরে অভিযুক্তদের হদিশ পায় পুলিশ। জানা যায় কলকাতায় গা ঢাকা দিয়েছে বিনয় এবং তরুণ।

সেই তথ্যের উপর ভিত্তি করেই স্থানীয় পুলিশের সাহায্যে টালিগঞ্জ এবং পার্ক স্ট্রিট থানা এলাকা থেকে দুই ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। সরকারি আইনজীবী সৌরিণ ঘোষাল এদিন আদালতে বলেন, “চুরি যাওয়া শালগুলি ভারতের জাতীয় সম্পদ। এগুলি বহু ইতিহাসের সাক্ষী। দুষ্প্রাপ্য এই শালগুলি সম্রাট বাবর বা আকবরের সময়কার।” চলতি মাসের আগামী ২৪ তারিখ আলিপুর আদালতে এই সংক্রান্ত রিপোর্ট পেশ করার নির্দেশ দিয়েছেন বিচারক।

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH