রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৩:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টেকনাফে ৭ কোটি টাকার আইস ও ইয়াবা উদ্ধার, আটক ১ টেকনাফ স্থলবন্দর থেকে কর/শুল্ক ফাঁকি দিয়ে পাচারকালে ৭২লাখ টাকার অবৈধ মালামাল জব্দ- গ্রেফতার ৩ উখিয়ায় ৫০ হাজার ইয়াবা উদ্ধার : এক রোহিঙ্গাসহ তিন জন গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন চমেক শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান হলেন অধ্যাপক ডা. রেজাউল করিম অবশেষে শুরু হচ্ছে টেকনাফ-কক্সবাজার সড়কের নির্মাণ কাজ উখিয়া ক্যাম্পে ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্রসহ ছয় রোহিঙ্গা গ্রেফতার বঙ্গোপসাগরে ভাসমান স্বর্ণ: বদলে দিতে পারে দেশের ভাগ্য! টেকনাফে পাহাড় থেকে অস্ত্রসহ ২ রোহিঙ্গা ডাকাত গ্রেফতার অপহৃত মিয়ানমারের দুই শিক্ষক বিজিপির নিকট হস্তান্তর

ফেসবুকে উসকানি : সওজের নির্বাহী প্রকৌশলী প্রত্যাহার

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৭ আগস্ট, ২০১৮
  • ২৭৬ Time View

।। নিউজ ডেস্ক ।।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের বিষয়ে ফেসবুকে উসকানিমূলক পোস্ট দেয়ায় সড়ক ও জনপদ (সওজ) অধিদফতরের নির্বাহী প্রকৌশলী (নওয়াবগঞ্জ) এ জেড এম ফারহান দাউদকে প্রত্যাহার করা হয়েছে। সোমবার দুপুরে তাকে প্রত্যাহার করে বিভাগীয় তদন্তের নির্দেশ দেয়া হয়।

সওজের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. মনিরুজ্জামান জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ফারহান দাউদ তার ব্যক্তিগত ফেসবুকে কিছু আপত্তিকর পোস্ট দিয়েছেন। এ কারণে তাকে প্রত্যাহার করা হয়েছে। এ ছাড়া তার বিরুদ্ধে বিভাগীয় তদন্তের নির্দেশ দেয়া হয়েছে।

পুলিশের সাইবার ক্রাইম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম জাগো নিউজকে বলেন, ফারহান দাউদ নামের ফেসবুক অ্যাকাউন্টের পোস্টগুলো নিয়ে পুলিশের সোশ্যাল মিডিয়া মনিটরিং টিম থেকে সড়ক ও জনপদ অধিদফতরকে জানানো হয়। এরপর তারা ব্যবস্থা গ্রহণ করেছেন।

সওজ সূত্রে জানা গেছে, ফারহান তার ফেসবুক অ্যাকাউন্টে বিভিন্ন নিউজ পোর্টালের লিংক ও সরকারবিরোধী ক্যাপশন দিয়ে পোস্ট করেন। ফারহান দাউদের ফেসবুক অ্যাকাউন্টটি এখন আর সচল নেই।

গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহন লিমিটেডের একটি বাসের চাপায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। ওই ঘটনার প্রতিবাদে সেদিন থেকেই শিক্ষার্থীরা রাজধানীর বিভিন্ন রাস্তায় অবস্থান কর্মসূচি পালন করে আসছে।

গত শনিবার ও রোববার ধানমন্ডিতে একটি গুজবের কারণে শিক্ষার্থীরা সহিংস হয়ে ওঠে। গুজব রটানো ও আন্দোলনে সহিংসতার উসকানি দেয়ার অভিযোগে ৪৪টি ফেসবুক-টুইটার অ্যাকাউন্ট, পেজ ও নিউজ পোর্টালের বিরুদ্ধে মামলা করা হয়। এ ছাড়া অভিনেত্রী নওশাবা আহমেদসহ মোট ৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH