বাড়িআলোকিত টেকনাফইয়াবা ব্যবসায়ী ও মানবপাচারকারীদের সাথে কোন বন্ধুত্ব নেই : সাবেক এমপি বদি

ইয়াবা ব্যবসায়ী ও মানবপাচারকারীদের সাথে কোন বন্ধুত্ব নেই : সাবেক এমপি বদি

মিজানুর রহমান মিজান 
আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা (হিউম‍্যান এইড ইন্টারন‍্যাশনাল) কর্তৃক টেকনাফ উপজেলা শাখার আয়োজনে উপজেলা পূর্ণাঙ্গ কমিটি গঠনকল্পে সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (২৮ জুলাই-২০২৩) সকাল ১০ ঘটিকার সময় হোটেল মিলকী রিসোর্ট সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
টেকনাফ উপজেলা প্রেসক্লাবের সভাপতি নুরুল হোসাইন এর সভাপতিত্বে হোয়াইক্যং মেডিয়েটরস ফোরামের হারুনর রশিদ সিকদার ও টেকনাফ সরকারি কলেজের সহকারি অধ্যাপক সন্তোষ কুমার শীল এর পরিচালনায় অনুষ্ঠিত হয়।
স্বাগত বক্তব্য রাখেন,টেকনাফ উপজেলা প্রেসক্লাবের সভাপতি নুরুল হোসাইন। সভার শুরুতে অতিথিবৃন্দেরকে ফুলেল শুভেচ্ছা জানান,আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা কর্তৃক টেকনাফ উপজেলা শাখার সকল নেতৃবৃন্দ।
এসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন,কক্সবাজার-৪, (উখিয়া টেকনাফ) আসনের সাবেক সংসদ সদস্য ও পৌর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান বদি।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,কক্সবাজার জেলা পরিষদের সদস্য আলহাজ্ব জাফর আহমদ,কক্সবাজার জেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক এইচএম এরশাদ,পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ আলম বাহাদুর,হোটেল মিলকী রিসোর্টের ব্যবস্থাপনা পরিচালক বদরুল হাসান মিলকী,বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপা টেকনাফ উপজেলা শাখার সাধারন সম্পাদক নজরুল ইসলাম খোকন,বাহারছড়া ইউপি মহিলা মেম্বার জুহুরা বেগম, উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক গোলাপজান, হৃীলা ইউপি মেম্বার মর্জিনা আকতার। 
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ মানবাধিকার কমিশন,টেকনাফ পৌরশাখার নির্বাহী সভাপতি রেজাউল করিম শরীফ,সহ-সভাপতি রবিউল হাসান, সাধারন সম্পাদক শেখ হায়দার,যুগ্ন-সাধারন সম্পাদক মোঃ আজিজ উল্লাহ আজিজ।
উপস্থিত ছিলেন,হৃীলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি রেজাউল করিম, কক্সবাজার জেলা প্রেসক্লাবের অর্থ সম্পাদক জাহেদ হোসেন,টেকনাফ উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি শেখ রাসেল,সাংগঠনিক সম্পাদক জিয়াউল হক জিয়া, বাংলাদেশ মানবাধিকার কমিশন,টেকনাফ পৌরশাখার সহ-সভাপতি  গফুর আলম, আবুল কালাম,টেন স্টারের প্রতিষ্ঠাতা মোঃ শহিদুল্লাহ,মানবাধিকার কর্মী কলিম উল্লাহ,টেকনাফ উপজেলার পৌরসভাসহ সকল ইউনিয়নের মানবতার সংশ্লিষ্ট সকল সদস্যবৃন্দ ও নারী নেত্রী সহ উপস্থিত ছিলেন। 
সভার শেষে ৭ বিশিষ্ট টেকনাফ উপজেলা আংশিক কমিটি ঘোষনা করেন, প্রধান অতিথি কক্সবাজার-৪, (উখিয়া টেকনাফ) আসনের সাবেক সংসদ সদস্য ও পৌর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান বদি। 
আংশিক কমিটিতে যারা নির্বাচিত হলেন, সভাপতি নুরুল হোসাইন, সিনিয়র সহ-সভাপতি আব্দুস শুক্কুর সিআইপি, সহ-সভাপতি রেজাউল করিম শরীফ,মোঃ রবিউল হোসেন,সাধারন সস্পাদক হারুনর রশিদ সিকদার, যুগ্ন সম্পাদক নজরুল ইসলাম খোকন, সাংগঠনিক সম্পাদক মোঃ আজিজ উল্লাহ আজিজ। 
সাংবাদিকদের অনুরোধ জানিয়ে প্রধান অতিথি সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি বলেছেন, চোখ রাখুন-দেখুন এবং লিখুন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কক্সবাজারে কি কি উন্নয়ন করেছেন। মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ পরীক্ষা মুলকভাবে চালু হচ্ছে শনিবার ২৯ জুলাই। আন্তর্জাতিক বিমানবন্দর তথা সমুদ্রে রানওয়ে নির্মাণ করে উন্নয়নের দৃষ্টান্ত স্থাপন করেছেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা। এতে বিদেশী পর্যটকদের কক্সবাজারের প্রতি আকর্ষণ বাড়ছে। 
উপস্থিত জনতার উদ্দেশ্য করে এমপি বদি আরো বলেন, আগামীতে আরও উন্নয়নের এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে নৌকায় ভোট দিন। হিউম্যান এইড ইন্টারন্যাশনাল টেকনাফ উপজেলা কমিটি গঠনকল্পে আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, নৌকার গণজোয়ার ও শেখ হাসিনা সরকারের উন্নয়ন সহ্য করতে না পেরে অনেকে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে, তাই এব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।
তিনি আরো বলেন, ইয়াবা ব্যবসায়ী ও মানবপাচারকারীদের সাথে কোন বন্ধুত্ব নেই। আল্লাহর রহমতে আমি যদি এমপি হই তাহলে টেকনাফকে মাদকমুক্ত করে ছাড়বো। এমন কি ঘুমও হারাম করে দেবো। ইয়াবা ব্যবসায়ী ও মানব পাচারকারীদেরকে কাউকে শান্তিতে থাকতে দেবো না বলে সতর্ক করলেন সাবেক সাংসদ এমপি আব্দুর রহমান বদি।
মানবাধিকার নেত্রী, কলম সৈনিক এবং হিউম্যান এইড ইন্টারন্যাশনাল (একটি  আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা)’র  প্রতিষ্ঠাতা মহাসচিব সেহলী পারভীন জানিয়েছেন, টেকনাফে কৃতজ্ঞতা ছাড়া আর কোনো শব্দ এখানে প্রযোজ্য হতে পারে না। আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা Human Aid International টেকনাফ উপজেলা কমিটি গঠনে গুচ্ছো সভার শেষ পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সফল করলেন দুইবারের সফল সাংসদ, গরীবের বদি খ্যাতো আব্দুর রহমান বদি। সেই সাথে তিনি উপস্থিত দুই শতো মানুষের মধ্যাহ্ন ভোজের ব্যবস্থা করেছেন।
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments