বাড়িআলোকিত টেকনাফটেকনাফে ইয়াবাসহ ৪ পাচারকারী গ্রেফতার 

টেকনাফে ইয়াবাসহ ৪ পাচারকারী গ্রেফতার 

মিজানুর রহমান মিজান

কক্সবাজারের টেকনাফ থানাধীন শীলবুনিয়া পাড়া এলাকায় অভিযান পরিচালনা করে ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধারসহ চার মাদক কারবারী র‌্যাব-১৫ কর্তৃক গ্রেফতার হয়েছে।

গ্রেফতারকৃত আসামীরা হলেন,টেকনাফ সদর নাজির পাড়ার শমশুল আলমের পুত্র সৈয়দ আলম,শীলবনিয়া পাড়ার নাজির আহমদের পুত্র সৈয়দ আহম্মদ,নাজির পাড়ার নূর ইসলামের পুত্র নুরে আলম,একই এলাকার মোহাম্মদ  ইসহাকের ছেলে মোঃ ইসমাইল।

শনিবার ২৯ জুলাই এ তথ‍্য নিশ্চিত করে র‍্যাব ১৫ কক্সবাজার জানান,গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন শীলবুনিয়া পাড়া এলাকার টেকনাফ বাজার টু সাবরাং বাজারগামী পাঁকা রাস্তায় কতিপয় মাদক ব্যবসায়ী অবৈধ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয় অথবা অন্যত্র প্রেরণের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে অদ্য ২৯ জুলাই অনুমান সাড়ে ৫ ঘটিকায় র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিসি-১, টেকনাফ ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনাকালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে কৌশলে পালানোর চেষ্টাকালে চারজন মাদক কারবারীকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তিদের দেহ এবং সাথে থাকা পলিথিন ব্যাগ তল্লাশী করে তাদের হেফাজত হতে সর্বমোট ৪০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট, ৪টি স্মার্ট ফোন, ৪টি বাটন ফোন এবং ১৩টি সীম কার্ড উদ্ধার করা হয়।

র‍্যাব আরও জানান,আভিযানিক দল বর্ণিত স্থানে পৌঁছানোর পূর্বেই একজন মাদক ব্যবসায়ী দ্রুত পালিয়ে যায় মর্মে ধৃত ব্যক্তিদের নিকট থেকে জানা যায়। আটককৃত মাদক কারবারীরা জানায়, তারা একটি সংঘবদ্ধ মাদক চোরাচালান চক্র। তারা পরস্পর যোগসাজসে দীর্ঘ দিন যাবৎ আইন-শৃঙ্খলা বাহিনীর গ্রেফতার এড়াতে বিভিন্ন পন্থা অবলম্বন করে ইয়াবা ও অন্যান্য মাদকের চালান অবৈধভাবে পার্শ্ববর্তী সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহপূর্বক মজুদ করত। পরবর্তীতে তারা অত্যন্ত কৌশলে উক্ত মাদক নিজেদের হেফাজতে রেখে টেকনাফ ও কক্সবাজারের বিভিন্ন স্থানে বিক্রয় ও সরবরাহ করে থাকে। এছাড়াও উদ্ধারকৃত মোবাইল ও সিম ব্যবহার করে মাদক ক্রয়-বিক্রয়সহ তারা বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ড করে আসছে বলে জানা যায়।

উদ্ধারকৃত মাদকদ্রব্য ইয়াবাসহ ধৃত ও পলাতক মাদক কারবারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার জেলার টেকনাফ মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments