বাড়িআলোকিত টেকনাফঈদুল ফিতর পর্যন্ত বন্ধ থাকবে কক্সবাজারের সকল শপিংমল

ঈদুল ফিতর পর্যন্ত বন্ধ থাকবে কক্সবাজারের সকল শপিংমল

প্রধান প্রতিবেদকঃ-

করোনা ভাইরাসের বর্তমান পরিস্থিতিতে ঈদুল ফিতর পর্যন্ত কক্সবাজারের সকল বিপণিবিতান বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এতে পর্যটন শহর কক্সবাজারে কোন মার্কেট, শপিংমল, দোকান খোলা হবেনা। করোনা ভাইরাসে ব্যাপক সংক্রমনের আশংকায় জনস্বাস্থের কথা বিবেচনা করে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। কক্সবাজার মার্কেট ওনার্স এসোসিয়েশন, কক্সবাজার দোকান মালিক সমিতি, কক্সবাজার চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি যৌথভাবে এই চুড়ান্ত সিদ্ধান্ত নেন।

স্বাস্থ্যবিধি সহ বিভিন্ন নির্দেশনা মেনে ১০মে থেকে সারাদেশে সব ধরনের মার্কেট দোকানপাট খুলে দেওয়ার অনুমতি দিয়েছে সরকার। কিন্তু করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাওয়ার অবস্থায় ব্যাপক সংক্রমনের আশংকার কথা চিন্তা করে কক্সবাজারের মার্কেট, শপিংমল, দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ব্যবসায়ীরা নিজের, পরিবারের, কর্মচারীর পাশাপাশি পর্যটন শহর কক্সবাজারবাসীকে করোনা সংক্রমন থেকে সুরক্ষায়আগে জীবন পরে জীবিকামেনে চলতে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কক্সবাজার মার্কেট ওনার্স এসোসিয়েশন, কক্সবাজার দোকান মালিক সমিতি, কক্সবাজার চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি পৃথক সভায় জনস্বাস্থের কথা বিবেচনা করে এই চুড়ান্ত সিদ্ধান্ত নেন। এতে ঈদুল ফিতর পর্যন্ত পর্যটন শহর কক্সবাজারে কোন মার্কেট, শপিংমল, দোকান খোলা হচ্ছেনা বলে জানান কক্সবাজার দোকান মালিক সমিতির সভাপতি রফিক মাহমুদ

ছবিঃ রোকেয়া মার্কেট

 

স্বাস্থ্যবিধি মেনে সারাদেশে মার্কেট দোকানপাট খুলে দেওয়ার সরকারের সিদ্ধান্তকে স্বাগত জানালেও কক্সবাজারে ক্রমান্বয়ে করোনা আক্রান্ত বৃদ্ধি পাওয়ায় মার্কেট, শপিংমল, দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান মার্কেট ওনার্স এসোসিয়েশনের সভাপতি মাহবুবুর রহমান।

পর্যটন শহরের পাশাপাশি চকরিয়া, মহেশখালী টেকনাফ পৌর এলাকা এবং পেকুয়া, উখিয়া উপজেলা শহরেও মার্কেট, শপিংমল, দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ব্যবসায়ীরা। ব্যবসায়ীদের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে সাধারণ মানুষ।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments