বাড়িআলোকিত টেকনাফকক্সবাজারে তিনটি পৃথক অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার

কক্সবাজারে তিনটি পৃথক অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার

শাহ্‌ মুহাম্মদ রুবেল, সম্পাদক
আলোকিত টেকনাফ ডটকম

কক্সবাজারের রামু এবং টেকনাফ থানা এলাকায় পৃথক তিনটি অভিযানে বিপুল পরিমাণ ইয়াবাসহ পাঁচজন মাদক কারবারিকে আটক করেছে র‍্যাব-১৫। আটককৃতদের মধ্যে তিনজন রোহিঙ্গা নাগরিক বলে জানিয়েছেন র‍্যাব। এসময় ১৫ হাজার ৮ শত ৬০ পীচ নিষিদ্ধ ইয়াবা উদ্ধার করা হয় যার আনুমানিক বাজারমুল্য ৭৯ লক্ষ ৩০ হাজার টাকা।

পৃথক তিনটি অভিযানের সত্যতা নিচ্ছিত করেছেন র‍্যাব-১৫ এর গনমাধ্যম শাখার সহকারী পরিচালক আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।

মাদকবিরোধী অভিযান চালিয়ে রামুতে ধাওয়া করে একজন মাদক কারবারিকে আটক করেছে র‍্যাব-১৫। এ সময় তার কাছ থেকে ১ হাজার ৮ শত ৮০ পীচ ইয়াবা উদ্ধার করা হয়।

শনিবার (৬ জুন) সন্ধ্যা ৭ টার দিকে জেলার রামু থানার ধলিরছড়া ইউনিয়নের সিকদারপাড়া গ্রামের মৃত আব্দুল মতলবের ছেলে আবুল কাশেম  (৪৮) কে তার বসতঘর থেকে আটক করা হয়।

ছবি-আবুল কাশেম

র‍্যাব-১৫-এর সহকারী মিডিয়া পরিচালক আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, কয়েকজন মাদক কারবারি আবুল কাশেমের বসতঘরে মাদক ক্রয়-বিক্রয় করছে- এমন গোপন সংবাদে সেখানে অভিযান চালায় র‍্যাব। এ সময় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় ধাওয়া করে আবুল কাশেমকে আটক করা হয়। পরে তার দেহ তল্লাশি করে ১ হাজার ৮ শত ৮০ পীচ ইয়াবা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাদকের আনুমানিক বাজারমুল্য ৯ লক্ষ ৪০ হাজার টাকা।

পরবর্তী আইনি ব্যবস্থা নিতে ইয়াবাসহ আবুল কাশেমকে রামু থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানিয়েছেন র‍্যাবের এই কর্মকর্তা।

অপরদিকে, টেকনাফ থানার মেরিন ড্রাইভ এলাকা থেকে অভিযান চালিয়ে আরও একজন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাব-১৫।

৭ জুন (রবিবার) দুপুর ২ টার দিকে পরিত্যাক্ত একটি চিংড়ী প্রকল্পের সামনে থেকে টেকনাফ থানার বটতলী বাজার ইউনিয়নের কচুবনিয়া গ্রামের মৃত জুম্মুল হকের ছেলে মহিউদ্দিন (১৯) আটক করা হয়।

ছবি- মহিউদ্দিন

পরে তার হাতে থাকা কাপড়ের শপিং ব্যাগ তল্লাশী করে ৫ হাজার ৯ শত ৮০ পিস ইয়াবা  উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাদকের আনুমানিক বাজারমুল্য ২৯ লক্ষ ৯০ হাজার টাকা।

 এরই ধারাবাহিকতায়, টেকনাফ-কক্সবাজার মহাসড়কে উংচিপ্রাং বাজারের ব্রীজের উপর আরও একটি সফল অভিযান চালায় র‍্যাব-১৫।

৬ জুন (শনিবার) সন্ধ্যা ৬ টার দিকে পরিচালিত অভিযানে ৮ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাদকের আনুমানিক বাজারমুল্য চল্লিশ লক্ষ টাকা।

এসময় তিনজন রোহিঙ্গা মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। আটককৃতরা কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের মোঃ হাসানের ছেলে মোঃ এমদাদ (২০), মৃত ফয়সাল আহমেদের ছেলে আয়াতউল্লাহ (২০) এবং নুর মোহাম্মদের ছেলে আব্দুল হক (৩১)।  পরে তাদের  হাতে থাকা কাপড়ের শপিং ব্যাগ এবং দেহ তল্লাশী করে ৮ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

ছবি-মোঃ এমদাদ, আয়াতউল্লাহ এবং আব্দুল হক

র‍্যাব-১৫-এর সহকারী মিডিয়া পরিচালক আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, দেশব্যাপী মাদকদ্রব্যের বিস্তাররোধ এবং দেশের যুব সমাজকে মাদকের ভয়াল থাবা থেকে রক্ষার জন্য প্রতিষ্ঠালগ্ন থেকে র‍্যাবের মাদক বিরোধী অভিযান অব্যাহত আছে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments