বাড়িআলোকিত টেকনাফক্রীড়া শিক্ষকের খেলোয়াড় জালিয়াতি কান্ডে ৩ বছরের জন্য নিষিদ্ধ টেকনাফ সরকারী কলেজ

ক্রীড়া শিক্ষকের খেলোয়াড় জালিয়াতি কান্ডে ৩ বছরের জন্য নিষিদ্ধ টেকনাফ সরকারী কলেজ

আলোকিত টেকনাফ ডেস্ক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তঃ কলেজ ফুটবল টুর্নামেন্টে টেকনাফ সরকারী কলেজের ক্রীড়া শিক্ষক জিয়াউর রহমান জিয়ার খেলোয়াড় জালিতি ফাঁস। তিন বছরের জন্য কলেজটিকে সকল টুর্নামেন্টে নিষিদ্ধ ঘোষনা করলো চট্টগ্রাম অতিরিক্ত বিভাগীয় কমিশনার।

৬ আগস্ট বিকেলে চট্টগ্রাম অতিরিক্ত বিভাগীয় কমিশনার আনোয়ার পাশা’র অফিসের সভাকক্ষে টেকনাফ সরকারি কলেজের ক্রীড়া শিক্ষক ও দলীয় ম্যানেজার বারবর এই আদেশনামা জারি করেন।

বিভাগীয় পর্যায়ে চলমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তঃ কলেজ ফুটবল টুর্নামেন্ট ২০২৩ এর (৫ আগস্ট) দুপুর ১১টায় ৩য় কোয়ার্টার ফাইনালের ১৮ ম্যাচে টেকনাফ সরকারি কলেজ, কক্সবাজার বনাম মাতামুহুরী সরকারি কলেজ, বান্দরবান এর মধ্যেকার ম্যাচের টেকনাফ সরকারি কলেজ টিমের জার্সি নং ১,৭,৯,১১ নং খেলোয়াড়দের পরিচিতি চ্যালেঞ্জ করে সরকারী মাতামুহুরী কলেজ। ফলে অভিযোগটি শুনানী করা হয়।

এতে উভয় পক্ষকেই লিখিত ও মৌখিকভাবে প্রমাণের সুযোগ দেয়া হয় এবং রেকর্ড করা হয়। এক পর্যায়ে অভিযুক্ত ৪ খেলোয়াড়দের আত্মপক্ষের সমর্থনের সুযোগ দেয়া হলে তারা স্বেচ্ছায় দোষ স্বীকার করে এবং এবং তারা জানায় পরিচয় গোপন করেই খেলছে বলে জানায়।

অভিযুক্ত খেলোয়াড়রা হলো- টেকনাফ সরকারি কলেজ টিমের ১নং জার্সিধারী খেলোয়াড় মোঃ ইয়াসির এর প্রকৃত নাম মামুনুর রশীদ, ৭নং জার্সিধারী খেলোয়াড় সায়েম আনোয়ার তুষার এর প্রকৃত নাম কাওসার হামিদ, ৯নং জার্সিধারী খেলোয়াড় জুনায়েত এর প্রকৃত নাম জাহিদুল ইসলাম ও ১১নং জার্সিধারী খেলোয়াড় ইব্রাহীম খালেক এর প্রকৃত নাম শেখ আহমেদ। শুনানীকালে এই জালিয়াতির সাথে কলেজের ক্রীড়া শিক্ষক জিয়াউর রহমান জড়িত বলে জানাগেছে।

টুর্নামেন্টের বিধি মোতাবেক চট্টগ্রাম অতিরিক্ত বিভাগীয় কমিশনার আনোয়ার পাশা ভুয়া পরিচয়ে খেলায় অংশ গ্রহণ করার দায়ে টেকনাফ সরকারি কলেজ কে উক্ত টুর্নামেন্টে থেকে বহিষ্কার ও ২০২৩ সাল থেকে ২০২৬ পর্যন্ত অর্থাৎ ৩ বছরের জন্য সকল পর্যায়ের টুর্নামেন্টে থেকে নিষিদ্ধ ঘোষণা করেছেন।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments