বাড়িআলোকিত টেকনাফটেকনাফ বাহারছড়ায় দুই সাংবাদিকের উপর ইয়াবা ব্যবসায়ীর হামলা

টেকনাফ বাহারছড়ায় দুই সাংবাদিকের উপর ইয়াবা ব্যবসায়ীর হামলা

স্টাফ করেসপনডেন্ট।।

কক্সবাজারের টেকনাফ বাহারছড়া ইউনিয়নের শামলাপুর বাজারে ইংরেজি দৈনিক দ্য ডেইলি ইন্ডাস্ট্রি ও দৈনিক ঢাকা রিপোর্ট এর কক্সবাজার জেলা প্রতিনিধি জাফর আলম ও নিউজ কক্সবাজার ডটকম এর স্টাফ রিপোর্টার আনোয়ার হোসেন হামলার শিকার হয়েছেন।

তাদেরকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। হামলায় তাদের গাড়ি ভাঙচুর, মানিব্যাগ ও ক্যামেরা ছিনতাই করেছে সন্ত্রাসীরা। বুধবার ৩ জুন বিকাল পৌণে ৪ টার দিকে শামলাপুর বাজারস্থ চৌরাস্তার মোড় স্বাদ হোটেলে সামনে রাস্তার উপর প্রকাশ্যে মোটরসাইকেল গতিরোধ করে এ হামলার ঘটনা ঘটে।

আহত সাংবাদিক জাফর আলম  

আহত সাংবাদিক জাফর আলম জানান, মোটরসাইকেল যোগে আমরা সংবাদ সংগ্রহ করতে পুরানপাড়ার বাড়ি থেকে বের হয়ে শামলাপুর বাজারের দিকে যাচ্ছিলাম।

শামলাপুর বাজারের চৌরাস্তা স্বাদ হোটেলের সামনে পৌছলে শামলাপুর পুরানপাড়ার এলাকার দলিল লিখকের আড়ালে ইয়াবা ব্যবসায় করে নব্য কোটিপতি হওয়া আবদুল গফুরের নেতৃত্বে ৩/৪ জন দুবৃত্ত তাদেরকে মোটরসাইকেল গতিরোধ করে। তখন হঠাৎ আমাদের গাড়ির উপরও হামলা চালায়।

আমাদের মোটরসাইকেল ভাঙচুর করে। ক্যামেরা, মানিব্যাগ ছিনিয়ে নেয়। আমাদের গাড়ি থেকে টেনে-হিঁচড়ে নামিয়ে মারজধর করে। এসময় তাদের মারধরে তিনি ও সাথে থাকা সাংবাদিক আনোয়ার হোসেন আহত হয়।

আহত সাংবাদিক আনোয়ার হোসেন।

তারা জানান, ইয়াবা ব্যবসায়ী সিন্ডিকেটের মূল হোতাদের বিরুদ্ধে বিভিন্ন সময় সংবাদ প্রকাশিত হয়। দলিল লিখকের তকমা লাগিয়ে আবদুল গফুর ইয়াবা ব্যবসা করে জমি জমার মালিক, পাকা দালান ঘরসহ হঠাৎ কোটিপতি হওয়া নিয়ে এলাকায় চাঞ্চল্যকর পরিস্থিতির সৃষ্টি হয়।

এলাকার ইয়াবা ব্যবসায়ীদের সংবাদ প্রকাশ না করার জন্য আবদুল গফুর একাধিক বার হুমকিও দিয়েছিল। কিন্তু হুমকি দিয়ে দমাতে না পেরে ইয়াবা ব্যবসায়ী আবদুল গফুর ও তার সন্ত্রাসী বাহিনী আগে থেকেই সাংবাদিকদের উপর ক্ষেপে ছিলো।

আহতদে দুই জনকে স্থানীয় ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। তবে তাদেরকে ভর্তি রাখা হয়নি।

বাহারছড়া পুলিশ ফাঁড়ি ইনচার্জ (ইন্সপেক্টর) লিয়াকত আলী জানান, দুই সাংবাদিকের উপর হামলার ঘটনায় একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। জড়িতদের বিরুদ্ধে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments