বাড়িআলোকিত টেকনাফঠুনকো অভিযোগে গুরুতর আইসিটি আইনে ফাঁসানো হলো সাংবাদিককে

ঠুনকো অভিযোগে গুরুতর আইসিটি আইনে ফাঁসানো হলো সাংবাদিককে

নিজস্ব প্রতিবেদকঃ-

ফেসবুক একটা সামাজিক যোগাযোগ মাধ্যম। ভালো-মন্দ সব কিছু মিলেই ফেসবুক। কেউ অন্যায় করলে সেটা দেখলে কোন সমস্যা নাই, সেটা নিয়ে বললে রক্ষা নাই, আর যদি সেটা নিয়ে একটু লেখালেখি করা যায় তাহলে কেস খাওয়া ছাড়া উপায় নাই। ঠিক এমন ঘটনাটি ঘটেছে দৈনিক অধিকারের ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি সাংবাদিক আল মামুনের সাথে।

 

নভেল করোনা ভাইরাস নিয়ে দেশ যখন থমকে গেছে, নিজেকে বাঁচানোর জন্য যে যেভাবে পারে তার গন্তব্যে যাচ্ছে। ঠিক সেই সময় দৈনিক অধিকারের ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি সাংবাদিক আল মামুন একটু ভিন্ন কিছু করেছে। সে নিজের কথা না ভেবে সে তার জেলার মানুষের কথা ভেবে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার মনোভাব ব্যক্ত করেছে স্ট্যাটাস এর মাধ্যমে। আর প্রশাসনের চোখে তার এই স্ট্যাটাস তার জীবনের কাল হয়ে দাঁড়িয়েছে।

 

প্রশাসন নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় দৈনিক অধিকার পত্রিকার ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি সাংবাদিক আল মামুনের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা করা হয়েছে। বুধবার (১৫ এপ্রিল) রাতে বালিয়াডাঙ্গী থানার এসআই মো. জহুরুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

বালিয়াডাঙ্গী থানার এসআই জহুরুল ইসলামের দায়েরকৃত এজাহারে উল্লেখ করেন, আল মামুন ফেসবুক স্ট্যাটাসে প্রশাসনকে হেয় করেছে এবং কটাক্ষ করেছে। প্রশাসনের মানহানি করা হয়েছে যার ফলে সমাজে ঘৃণা বিদ্বেষ ছড়াতে পারে। আইন শৃঙ্খলার অবনতি ঘটতে পারে।

ফেসবুক স্ট্যাটাস

পুলিশের পক্ষ থেকে মামলায় উল্লেখ করা হয়, মামুন তার ফেসবুকে যে স্ট্যাটাস দিয়েছেন তা ইচ্ছাকৃতভাবে, আক্রমণাত্মক ভাবে মিথ্যা এবং মানহানিকর তথ্য পরিবেশন করেছেন। যা সমাজের বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে শত্রুতা, ঘৃণা ও বিদ্বেষ সৃষ্টি করে আইন শৃঙ্খলার অবনতি ঘটাতে পারে। পুলিশ প্রশাসনসহ সরকারের ভাবমূর্তিকে ক্ষুণ্ণ করা হয়েছে।

সাংবাদিক আল মামুন গণমাধ্যমকে বলেন, আমি এদেশের নাগরিক হয়ে আমার ফেসবুকে সত্য কথাগুলো স্ট্যাটাস এর মাধ্যমে প্রকাশ করেছি। আর সত্য বলতে গিয়ে আমার বিরুদ্ধে মামলা করা হলো যা কাম্য ছিল না। তারপরেও প্রশাসন আমাকে অবগত করলে স্ট্যাটাসটি মুছে ফেলি।

মামলার ঘটনায় জেলার কর্মরত সাংবাদিকরা বলেন, বিষয়টি নিয়ে একাধিকবার পুলিশ সুপার মো. মনিরুজ্জামানের সাথে যোগাযোগ করা হয়েছিল। তবুও মামলা করা হয়েছে।

খবরঃ দৈনিক অধিকার

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments