বাড়িআলোকিত টেকনাফযৌতুকের দাবিতে নির্যাতন, গৃহবধূকে উদ্ধার করল পুলিশ

যৌতুকের দাবিতে নির্যাতন, গৃহবধূকে উদ্ধার করল পুলিশ

টেকনাফে যৌতুকের দাবিতে মজুনা আক্তার (২৮) নামে এক গৃহবধূকে শারীরিক ও মানসিক নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে। তাঁর স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন তাঁকে গৃহবন্দী করে ১ লাখ টাকা দাবি করে নির্যাতন চালায়। পরে খবর পেয়ে পুলিশ তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

আজ বুধবার সকালে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শীলখালী ছৈয়দার পাড়া নির্যাতনের এ ঘটনা ঘটে। বর্তমানে ওই গৃহবধূ টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। এ ঘটনায় নির্যাতিতার পরিবার থেকে মামলা করার প্রস্তুতি চলছে বলে মজুনা আক্তারের ভাই মোহাম্মদ হেলাল আলোকিত টেকনাফকে নিশ্চিত করেছেন।

ছবিঃ আহত মজুনা আক্তার।

মজুনা আক্তারের পিতা মোহাম্মদ আমিন জানায়, ১০ বছর আগে ইউনিয়নের শীলখালী ছৈয়দার পাড়া এলাকার খলিল উল্লাহর ছেলে বেলাল আহমেদের সাথে আমার মেয়ে মজুনা আক্তারের বিয়ে হয়। এরপর থেকে স্বামীসহ শ্বশুরবাড়ির লোকেরা আমার মেয়েকে বাড়ি থেকে টাকা আনার জন্য চাপ দিচ্ছিল। মজুনা আমার কাছ থেকে কয়েক দফায় কয়েক লাখ টাকা নিয়ে দিয়েছেন। কিন্তু বছরখানেক পর আবার নির্যাতন শুরু হয়। এভাবেই প্রায় ১০ বছর শারীরিক ও মানসিক নির্যাতনের স্বীকার হয়ে আসছিলেন আমার মেয়ে মজুনা আক্তার। সর্বশেষ বুধবার সকালে জমি ক্রয় করার জন্য ৫ লাখ টাকা দাবি করেন বেলাল ও তাঁর পরিবার। এতে আপত্তি জানালে মজুনার ওপর সবাই মিলে শারীরিক নির্যাতন করে। এতে শরীরের বিভিন্ন স্থানে জখম হয়।

হাসপাতালে চিকিৎসাধীন মজুনা বলেন, ‘সন্তানের মুখের দিকে তাকিয়ে শান্তির আশায় এতদিন ধরে সংসার করে আসছি। কিন্তু আমার স্বামী ও শ্বশুরবাড়ির লোকদের অমানবিকতা এবং নির্যাতন মোটেও বন্ধ হয়নি। যৌতুকের জন্য প্রায় সময়ই তাঁরা শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করে আসছিল। বুধবার সকালেও আমাকে প্রচণ্ডভাবে শারীরিক নির্যাতন করে বাসায় বন্দী করে রাখে। উপায় না পেয়ে আমি মোবাইলে আমার ভাইকে বিষয়টি জানাই। পরে পুলিশ এসে আমাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করিয়েছে।

বাহারছড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ নুর মোহাম্মদ বলেন, ‘আমরা ওই গৃহবধূর পরিবারের অভিযোগ পেয়ে তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়েছি। বর্তমানে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

নির্যাতনের অভিযোগ প্রসঙ্গে মজুনার স্বামী বেলালের সঙ্গে ফোনে যোগাযোগ করা হয়। তিনি বলেন, ‘এটি সাংসারিক বিষয়। এ অভিযোগ নিয়ে আমার কিছুই বলার নেই।’

 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments