বাড়িআলোকিত টেকনাফটেকনাফে কিশোরগ্যাং লিডার এনামের সিরিজ ডাকাতি রুখবে কে!

টেকনাফে কিশোরগ্যাং লিডার এনামের সিরিজ ডাকাতি রুখবে কে!

কক্সবাজারের টেকনাফে একের পর এক ডাকাতি সংঘটিত করে যাচ্ছে কিশোরগ্যাং লিডার এনামুল করিম। এবার সদর ইউনিয়নের হাফেজ মনিরের বাড়িতে দুর্ধর্ষ ডাকাতির অভিযোগ উঠেছে এই কিশোর গ্যাং লিডারের বিরুদ্ধে। অন্তত ১০ ভরি স্বর্ণালংকার ও নগদ অর্ধলক্ষাধিক টাকা লুট করে নারীদের মারধর করেছে বলে জানাগেছে।

শনিবার (১৬ জুলাই) ভোরে সদর ইউনিয়নের তুলাতলী গ্রামে এই ঘটনা ঘটে।

হাফেজ মনির জানান, শনিবার ভোরে ফজরের নামাজের প্রস্তুতি নিচ্ছিলেন। এসময় সদর ইউনিয়নের দক্ষিন লেঙ্গুরবিল গ্রামের মিরকাশেমের ছেলে চিহ্নিত ডাকাত কিশোর গ্যাং লিডার এনামুল বাড়িতে এসে অতর্কিত কয়েক রাউন্ড গুলি চালায়। পরে সামনের দরজা ভেঙ্গে ঘরের প্রবেশ করে বাড়ির লোকজনকে বন্দুক ঠেকিয়ে এক রুমে নিয়ে দরজায় তালা লাগিয়ে দেয় এবং জানালা থেকে বন্দুক ঠেকিয়ে চাবি নেয়। পরে যে রুমে স্বর্ণালংকার গচ্ছিত রয়েছে সেই রুমে প্রবেশ করে আলমারী ভেঙ্গে ১০ ভরি স্বর্ণ ও নগদ ৬০ হাজার টাকা লুট করে নিয়ে ঘরের আসবাব পত্র ভাংচুর চালায়।

খোঁজ নিয়ে জানাযায়, গত দুই মাস পূর্বে তুলাতুলীতে একই ভাবে অস্ত্রের মহড়া দিয়ে শাকিলা নামের এক প্রবাসীর বাড়িতে ডাকাতি করে স্বর্ণালংকার ও নগদ টাকা ও বিভিন্ন মালামাল লুট করে নিয়ে যায় ডাকাত এনামুল করিম। কিশোরগ্যাং দিয়ে নিয়মিত মেরিন ড্রাইভ সড়কে ডাকাতি সংঘটিত করে। তার বিরুদ্ধে গেলো এপ্রিলে তার বাবা মির কাশেম আইন শৃংখলা বাহিনীর হতক্ষেপ চেয়ে একটি সংবাদ সম্মেলন করেন। তার বিরুদ্ধে কক্সবাজার টেকনাফে অন্তত অর্ধ ডজনের অধিক মামলা রয়েছে বলে জানায় তার বাবা।

এলাকাবাসী জানায়, সংবাদ সম্মেলনের বিষয়টি নিজেকে বাঁচানোর জন্য তার বাবার একটি সাজানো নাটক ছিলো। তার বাবার আশ্রয় পশ্রয়ে অনেকটা এসব অপরাধ কর্মকান্ড সংঘটিত করার সুযোগ পাচ্ছে। এলাকায় তার বিরুদ্ধে কেউ মুখ খোলার সাহস করেনা। তার বিরুদ্ধে মুখ খুল্লেই নেমে আসে নির্যাতন। এমনকি বিগত সময়ে তার এসব কর্মকান্ডের যারাই প্রতিবাদ করেছে অস্ত্রের মহড়ায় তাদের ঘরে ঢুকে নারীদের নির্যাতন করেছে। ভয়ে এসব ঘটনায় কেউ আইনের আশ্রয় নেয়ার সাহস করেনি।

এলাকার ইউপি সদস্য শাহ আলমের বক্তব্যে ডাকাত এনামুল করিমের কাছে খুদ তার নিজের অসহায়ত্বে চিত্র ফুটে উঠেছে। নিরুপায় হয়ে তিনি ভূক্তভোগীকে আইনশৃংখলা বাহিনীর দ্বারস্থ হওয়ার পরামর্শ দিয়েছেন বলে জানিয়েছেন।

সদর ইউপি চেয়ারম্যান জিয়াউর রহমান জানান, তার বিরুদ্ধে ইতিপূর্বে বেশ কিছু অভিযোগ রয়েছে। আইনশৃংখলা বাহিনীর সাথে কথা বলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান, বিষয়টি সম্পর্কে তিনি অবগত নন। তবে অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments