বাড়িআলোকিত টেকনাফসাবেক এমপি হাজী আবদুল গণির দাফন সম্পন্ন

সাবেক এমপি হাজী আবদুল গণির দাফন সম্পন্ন

শাহ্‌ মুহাম্মদ রুবেল,আলোকিত টেকনাফ.কমঃ–

আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা ও কক্সবাজার ৪ আসনের সাবেক সংসদ সদস্য  হাজী আবদুল গণির দাফন সম্পন্ন হয়েছে। শনিবার বাদ এশা জানাজা শেষে টেকনাফ দক্ষিন জালিয়াপাড়া পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

এর আগে বাদ এশা টেকনাফ পাইলট স্কুল মাঠে মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন কক্সবাজার ৪ আসনের  বর্তমান  সংসদ আলহাজ আবদুর রহমান এমপি।

উল্লেখ্য , সাবেক এমপি হাজী আবদুল গণি (৯২)  শনিবার ১৫ সেপ্টেম্বর সকাল সোয়া ৭টায় চট্রগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে ইন্তেকাল করেন। তিনি দীর্ঘ দিন ধরে বার্ধক্যজনিক অচলাবস্থা ছাড়াও খাদ্য নালীতে সমস্যাসহ বিভিন্ন জঠিল রোগে ভুগছেন। অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাঁকে থাইল্যান্ডেও নিয়ে যাওয়া হয়েছিল।

টেকনাফ কেকেপাড়া প্রয়াত আয়ুব আলী সওদাগর ও প্রয়াত দিলআরা বেগমের পুত্র হাজী আবদুল গণি জীবদ্দশায় নির্বাচিত জনপ্রতিনিধি, সক্রিয় রাজনৈতিক নেতা, বিশিষ্ট সমাজ সেবক ছাড়াও বিভিন্ন সামাজিক ও ধর্মীয় প্রতিষ্টানের সাথে জড়িত ছিলেন। তিনি দীর্ঘ সময় কাল টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। স্বাধীনতা যুদ্ধের আগে থেকে তিনি টেকনাফ সদর ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন। ১৯৮৮ সালে তিনি এমপি নির্বাচিত হন। স্ত্রী মুশফিকা বেগম গত বছরের ১৩ জানুয়ারী ইন্তেকাল করেন। তিনি ৮ ছেলে এবং ২ মেয়ে অসংখ্য গুনগ্রাহী, আতœীয়-স্বজন ও শুভাকাংখী রেখে যান।

মরহুমের মৃত্যুতে টেকনাফে শোকের ছায়া নেমে এসেছে।

 

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments