বাড়িআলোকিত টেকনাফসেন্ট মার্টিনে রাত্রিযাপনে নিষেধাজ্ঞা কার্যকর হচ্ছে না

সেন্ট মার্টিনে রাত্রিযাপনে নিষেধাজ্ঞা কার্যকর হচ্ছে না

নিজস্ব প্রতিনিধিঃ

সেন্ট মার্টিনে পর্যটকদের রাত্রিযাপনে নিষেধাজ্ঞা কার্যকর হচ্ছে না। তবে সেখানে যাওয়ার আগে জাতীয় পরিচয়পত্রের বিপরীতে পর্যটকদের রেজিস্ট্রেশন করতে হবে।

৮ ডিসেম্বর, শনিবার বণিক বার্তার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয়দের কর্মসংস্থান ও হোটেল-মোটেলে বিনিয়োগ করা ব্যবসায়ীদের পুনর্বাসনে বিকল্প ব্যবস্থা না হওয়া পর্যন্ত সেন্ট মার্টিনে পর্যটকদের রাতযাপনে নিষেধাজ্ঞা কার্যকর করা হবে না।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক জানান, সেন্ট মার্টিনে পর্যটকদের রাত্রিযাপন সীমিত করা হবে। সেখানে অনেকগুলো হোটেল-মোটেলে বিনিয়োগ রয়েছে ব্যবসায়ীদের। এ ছাড়া দ্বীপটির স্থানীয়দের কর্মসংস্থানও পর্যটকদের ঘিরেই। হঠাৎ পর্যটকদের রাত্রিযাপন বন্ধ হলে বিনিয়োগকারী ও স্থানীয়দের কর্মসংস্থানের ওপর বিরূপ প্রভাব পড়বে।

এর আগে জীববৈচিত্র্যে পূর্ণ সেন্ট মার্টিন দ্বীপটি রক্ষায় আগামী ১ মার্চ থেকে রাতযাপনে নিষেধাজ্ঞা দিয়েছিল সরকার। সেন্ট মার্টিন রক্ষায় গঠিত আন্তঃমন্ত্রণালয় কমিটি গত ১৩ সেপ্টেম্বর এ নিষেধাজ্ঞা জারি করে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, আন্তঃমন্ত্রণালয় কমিটির বৈঠকে সিদ্ধান্ত হয়েছে সেন্ট মার্টিন যেতে ও রাতযাপন করতে হলে পরিচয়পত্রের বিপরীতে পর্যটকদের রেজিস্ট্রেশন করতে হবে। এ জন্য নির্দিষ্ট একটি ফি-ও নির্ধারণ করা হবে। এতে তথ্য সংরক্ষণের পাশাপাশি একই পর্যটকের বারবার সেন্ট মার্টিন যাওয়া রোধ করা যাবে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments