বাড়িআলোকিত টেকনাফ৪ দিন পর গহীন পাহাড় থেকে অপহৃত তিন বন পাহারাদার উদ্ধার

৪ দিন পর গহীন পাহাড় থেকে অপহৃত তিন বন পাহারাদার উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের টেকনাফের বাহারছড়া পাহাড়ের পাদদেশ থেকে বনবিভাগের অপহৃত ৩ জনকে উদ্ধার করা হয়েছে।

সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে টেকনাফ বাহারছড়া পাহাড়ের পাদদেশ থেকে তাদের উদ্ধার করেছেন পুলিশ ও বনবিভাগ।

উদ্ধার তিনজন হলেন-হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকার আবদুল মালেকের ছেলে মোহাম্মদ শাকের, বকসু মিয়ার ছেলে আবদুর রহমান ও আবদুস শুক্কুরের ছেলে আবদুর রহিম। তারা তিনজনে সুস্থ আছে বলে জানান পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেন বন বিভাগের টেকনাফ রেঞ্জ কর্মকর্তা মিজানুর রহমান ও টেকনাফ থানার এসআই মন্জু।

এসআই মন্জু জানান, ৮ ঘন্টার টানা অভিযানে গহীন পাহাড় থেকে তাদের উদ্ধার করা হয়। অপহ্নত হওয়ার পর থেকে টেকনাফ থানার ওসি মো: জোবাইর সৈয়দ এর নির্দেশে গোয়েন্দা নজরদারি ও সরাসরি পাহাড়ের বিভিন্ন এলাকায় গিয়ে গতিবিধি চিহ্নিত করা হয়। সবশেষ স্থানীয় বনবিভাগ, মেম্বার, চেয়ারম্যান ও স্থানীয়দের সহযোগিতায় মুক্তিপন ছাড়া উদ্ধার করতে সক্ষম হয়।

অপরদিকে, বন বিভাগের ৩২ জন সদস্যও গহীন পাহাড়ে অভিযান অংশ নেয়। ডাকাত দলের ১৬ জন মত সদস্য উপস্থিত ছিলেন। পুলিশ ও বনবিভাগের সদস্যদের দেখে অপহৃত ৩ জনকে রেখে পালিয়ে যায়। তারা তিনজনে সুস্থ আছেন। তাদের চিকিৎসা দেওয়ার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে।

এর আগে শুক্রবার (১ সেপ্টেম্বর) পাহাড়ের সংঘবদ্ধ অপহরণ চক্রের সদস্যরা তাদের অপহরণ করে।
গত সাড়ে ৮ মাসে টেকনাফের বিভিন্ন এলাকা থেকে ৮৬ জনকে অপহরণের ঘটনা ঘটেছে। এরমধ্যে ৪২ জন স্থানীয় বাসিন্দা, বাকি ৪৪ জন রোহিঙ্গা। অপহরণের শিকার ব্যক্তিদের মধ্যে অন্তত ৩৯ জন মুক্তিপণ দিয়ে ছাড়া পেয়েছেন বলে ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে। অপহরণ, খুন ও ডাকাতি অব্যাহত রয়েছে রোহিঙ্গা ক্যাম্প ও টেকনাফে। অতিরিক্ত প্রশাসনের তৎপরতা বাড়াতে স্থানীয়রা দাবী জানিয়ে আসছেন অনেকদিন ধরে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments